Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

অর্থনৈতিক জোন হিসেবে সল্প সময়ের মধ্যেই দক্ষিনাঞ্চল দেশ বিদেশের কাছে ব্যাপক পরিচিত লাভ করবে- আবুল কালাম আজাদ

প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা : প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব আবুল কালাম আজাদ বলেন, দক্ষিনাঞ্চলের উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নের সংশ্লিষ্ট বিভাগগুলো সমন্বয় করে কাজ করে যাচ্ছে। অর্থনৈতিক জোন হিসেবে সল্প সময়ের মধ্যেই দক্ষিনাঞ্চল দেশ বিদেশের কাছে ব্যাপক পরিচিত লাভ করবে। শনিবার দুপুরে পটুয়াখালীর কলাপাড়ায় নির্মানাধীন তৃতীয় সমুদ্র বন্দর পায়রা ও ১৩২০ মেঘাওয়াট তাপ বিদ্যুৎ কেন্দ্রসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের পরিদর্শন শেষে প্রধানমন্ত্রীর কার্যলয়ের মুখ্য সচিব আবুল কালাম আজাদ সাংবাদিকদের এ কথা বলেন।
মুখ্য সচিব আরো বলেন, ২০১৯ সালের এপ্রিল মাসের মধ্যে তাপ বিদ্যুৎকেন্দ্রর নির্মাণ কাজ শেষ করা হবে। ক্ষতিগ্রস্থ ভূমিমালিকদের ইতিমধ্যে জমির মূল্য পরিশোধ করা হয়েছে। তাদের পুনর্বাসনের জন্য আবাসন ব্যবস্থা গ্রহণ করেছে সরকার।
এসময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন এনবিআর চেয়ারম্যান ও সিনিয়র সচিব নজিবুর রহমান, ভূমি সচিব মেসবাহ উল আলম, বিদ্যুৎ সচিব মনোয়ার ইসলাম, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ সচিব এমএএন সিদ্দিক, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্র্তৃপক্ষ চেয়ারম্যান পবন চৌধুরী, জ্বালানী ও খনিজ সম্পদ বিভাগের ভারপ্রাপ্ত সচিব নাজিম উদ্দিন চৌধুরী, নৌ-পরিবহন মন্ত্রনালয়ের ভারপ্রাপ্ত সচিব আশোক মাধব রায়, প্রধান বন সংরক্ষক ইউনুচ আলী, সাপোর্ট টু ক্যাপাসিটি বিল্ডিং অব বেজা প্রকল্পের প্রকল্প পরিচালক হারুন অর রশিদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক-১ নাফিউল হাসান। এছাড়া জনপ্রতিনিধিসহ বিভিন্ন উচ্চপদস্থ সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ পায়রা বন্দর এলকায় তিনি একটি গাছের চারা রোপন করে। এর পর বাংলাদেশ কোস্টগার্ড’র এস পিপি বলেস্বর নামক একটি জাহাজে রমনাবদ পায়রা বন্দর ও ১৩২০ মেগাওয়াট তাপ বিদ্যুৎ কেন্দ্রসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজ পরিদর্শন করেন। পরে সচিবগণ মধ্যহ্ন ভোজ শেষে হেলিকাপ্টার যোগে কলাপাড়া ত্যাগ করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ