Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিএনপির জন্য দূর্ভোগ হলেও তা দেখে না মিডিয়া -হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৮, ৭:০৩ পিএম | আপডেট : ৯:০৫ পিএম, ১০ সেপ্টেম্বর, ২০১৮

বিএনপির মানববন্ধন, সভা-সমাবেশকে কেন্দ্র করে জনসাধারণের দূর্ভোগ হলেও তা মিডিয়া দেখে না। শুধু আওয়ামী লীগের কারণে সামান্য দূর্ভোগ হলে তা প্রচার করা হয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

আজ দুপুরে সেগুনবাগিচার স্বাধীনতা হলে প্রয়াত সাংবাদি দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার স্মরণে এক আলোচনায় তিনি এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, উত্তরবঙ্গে আওয়ামী লীগের ট্রেনযাত্রায় মানুষের যে ঢল আমরা দেখেছি তাতে ভেবেছিলাম পরদিন পত্রিয়া নিউজ হবে আওয়ামী লীগের ট্রেন যাত্রায় জনতার ঢল। কিন্তু না, কিছু কিছু মিডিয়ায় নিউজ হয়েছে ট্রেনের শিডিউল লেট এবং যাত্রীদের ক্ষোভ।

ট্রেন পৌছাতে সামান্য দেরী হয়েছে উল্লেখ করে তিনি বলেন, যাত্রীদের মধ্যে কেউ অসন্তুষ্ট হয়নি। নীলফামারি পৌছার আগেই বেশিরভাগ যাত্রী অন্যান্য ষ্টেশনে নেমে গিয়েছিল। বড়জোর ১৫০ জন যাত্রীর পৌছাতে এক থেকে দেড় ঘন্টা দেরী হয়েছে।

দলের এই প্রচার সম্পাদক বলেন, আমাদের সামান্য সমস্যাতেই বড় বড় নিউজ হয়। কিন্তু বিএনপি ১ সেপ্টেম্বর রাজধানীর কয়েকটি রাস্তা আটকে সমাবেশ করে লক্ষ লক্ষ মানুষের ভোগান্তি করলো। আজ (গতকাল) প্রেসক্লাবের সমানে রাস্তা আটকে মানববন্ধন করলো। তা নিয়ে কোন নিউজ হয় না; মিডিয়া দেখে না। মিডিয়া শুধু আওয়ামী লীগের সামান্য বিষয় পেলেই তুলে ধরে।

বিএনপি নেতাদের অনুরোধ জানিয়ে তিনি বলেন, জনগনকে ভোগান্তির মধ্যে ফেলবেন না। পাশাপাশি বেগম জিয়ার হাটুর ব্যাথা, পায়ের ব্যাথা এবং হাতের ব্যাথা নিয়ে অপ-রাজনীতি করবেন না।

আয়োজক সংগঠন জাতীয় গণতান্ত্রিক লীগের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, একজন বিশিষ্ট সাংবাদিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের স্মরণে আলোচনা হচ্ছে অথচ সমকালের কোন সাংবাদিক অনুষ্ঠানে নেই। কোন সাংবাদিক নেতা উপস্থিত নেই কেন?



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাছান মাহমুদ

১১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ