Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

আন্দোলন নেই তবু কেন গণগ্রেফতার মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে ড. মোশাররফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৫২ এএম

দলের কোন আন্দোলন-কর্মসূচি নেই তারপরও কেন সারাদেশে গণগ্রেফতার চলছে সরকারের কাছে প্রশ্ন রেখেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, সারা দেশে নতুন করে গণগ্রেপ্তার শুরু হয়েছে। দলের কোনো আন্দোলন-কর্মস‚চি নেই, রাজপথে কোনো কর্মী নেই। কিন্তু এখন কেন গণগ্রেপ্তার চলছে ? গতকাল সকালে জাতীয়তাবাদী মহিলা দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের নেত্রীদের সঙ্গে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর তিনি এসব কথা বলেন। খন্দকার মোশাররফ বলেন, সরকার সারাদেশে গণগ্রেফতার করছে উদ্দেশ্য হচ্ছে খালেদা জিয়াকে জেলে রেখে, দলের নেতাদের আদালতের কাঠগড়ায় রেখে, বিএনপি ও ২০ দলকে বাইরে রেখে সরকার নির্বাচন করতে চায়’।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া এখন খুবই অসুস্থ। তিনি হাটতে পর্যন্ত পারছেন না। কিন্তু তারপরও এ সরকারের প্রতিহিংসা থেকে মুক্ত হতে পারছেন না। এ অবস্থায় সম্পূর্ণ অসাংবিধানিকভাবে, অমানবিকভাবে কারাগারে আদালত বসিয়ে বিচার শুরু করেছে। তার চিকিৎসার পর তিনি সুস্থ হলে বিচার করা হোক, এতে আমাদের কোনো আপত্তি নেই। বিএনপি চেয়ারপারসন কারাবন্দী খালেদা জিয়াকে মুক্তি দিয়ে তাকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার সুযোগ দিতে সরকারের প্রতি আহŸান জানান তিনি।
নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে ড. মোশাররফ বলেন, নির্বাচন হতে হবে নিরপেক্ষ সরকারের অধীনে, নির্বাচন কমিশন পুনর্গঠন করে, সংসদ ভেঙে দিয়ে এবং সেনাবাহিনী মোতায়েন করতে হবে। খালেদা জিয়াকে নিয়ে বিএনপি নির্বাচনে যাবে। এ সময় নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, বিএনপি নিরপেক্ষ সরকারের দাবি আদায় করবে। খালেদা জিয়াকে মুক্ত করে নির্বাচনে যাবে। সরকার যতই ষড়যন্ত্র করুক, এবার সরকার পার পাবে না।
জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খানসহ সংগঠনটির নেতা-কর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ