Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকার খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছে -খন্দকার মোশাররফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৮, ৩:০৪ পিএম

বর্তমান সরকার অন্যায়ভাবে ও মিথ্যা সাজানো মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, মূল মামলায় উচ্চ আদালত তাকে (খালেদা জিয়া) জামিন দিলেও অন্য মামলায় আটক দেখিয়ে তার জামিন বিলম্বিত করছে।

এ ছাড়া কারাগারের স্যাঁতসেঁতে পরিবেশে খালেদা জিয়া গুরুতর অসুস্থ হলেও তাকে চিকিৎসার সুযোগ দেয়া হচ্ছে না বলেও অভিযোগ করেন এ বিএনপি নেতা।

রোববার জাতীয়তাবাদী মহিলা দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়ে এসব কথা বলেন ড. মোশাররফ।

তিনি বলেন, চেয়ারপারসন খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তার জীবন নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। আমি সরকারের কাছে আহ্বান জানাই, খালেদা জিয়াকে দ্রুত মুক্তি দিয়ে বিশেষায়িত হাসপাতালে তার চিকিৎসার ব্যবস্থা করুন। অন্যথায় খালেদা জিয়ার কোনো কিছু হলে এর দায় সরকারকেই নিতে হবে।

ড. মোশাররফ বলেন, খালেদা জিয়ার চিকিৎসক ও সরকারি ডাক্তাররাও পরামর্শ দিয়েছেন তাকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেয়ার। কিন্তু সরকার সেটি না করে তাকে আরও গুরুতর অসুস্থতার দিকে ঠেলে দিয়েছে।

তিনি বলেন, বর্তমান সরকার আবারও ক্ষমতা দখলের জন্য বিএনপি ও ২০ দলকে নির্বাচনের বাইরে রাখার ষড়যন্ত্র করছে। আর সে জন্য সরকার সারা দেশে গণগ্রেফতার চালাচ্ছে এবং আগাম মামলা দিচ্ছে।

বিএনপি ও ২০ দলকে নির্বাচনের বাইরে রাখার সরকারি ষড়যন্ত্র সফল হবে না জানিয়ে সাবেক মন্ত্রী আরও বলেন, জনগণের আন্দোলনের মুখে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীরা পার পাবে না। এ দেশের জনগণই একতরফা নির্বাচন প্রতিহত করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খন্দকার মোশাররফ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ