Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাভারে বিসমিল্লাহ টাওয়ারের বেইজমেন্টে আগুন

স্টাফ রিপোর্টার, সাভার : | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

ঢাকার সাভারে একটি বহুতল ভবনের বেইজমেন্টে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। দমকল বাহিনীর ৮টি ইউনিট প্রায় ২ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে। বুধবার দুপুরে সাভারের থানা রোড এলাকায় অবস্থিত বিসমিল্লাহ টাওয়ারের ১১ তলা ভবনের বেইজমেন্টে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে ।

ভবনটির নিরাপত্তাকর্মী আব্দুল হান্নান জানান, দুপুর আনুমানিক ২টার দিকে সড়কের পাশের কর্ণারে ধোয়া বের হতে দেখি। পরে দ্রুত বেইজমেন্টের ঢোকার চেষ্টা করলে পর পর কয়েকটি বিকট শব্দ হয়। আগুনের বিষয়টি তাৎক্ষনিক ভবনের ফ্লাট মালিকদের অবহিত করলে তারা দ্রুত নেমে নিরাপদ স্থানে সরে যায়। এ ছাড়া ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়।
ফায়ার সার্ভিসের জোন-৫ কমান্ডার আনোয়ারুল হক জানান, সাভার, ডিইপিজেড, ধামরাই ও কল্যানপুর ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনে। প্রচন্ড ধোয়ার কারনে বেইজমেন্টে প্রবেশ করা যাচ্ছিল না। পরে মেশিনের মাধ্যমে ধোঁয়া বাইরে বের করে ভেতরে প্রবেশ করা হয়।
তিনি বলেন, আগুনে একটি প্রাইভেটকারের পিছনের অংশ পুড়ে গেছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ধারনা করে আনোয়ারুল হক বলেন, পাশেই জেনারেটর ও বিদ্যুতের সাবস্টেশন রয়েছে। জেনারেটরের পরে থাকা তেলে আগুন লেগে ছড়িয়ে পরে।
বহুতল এ ভবনটির সড়কের পাশের অংশে নীচতলা ও প্রথম তলায় কয়েকটি দোকান ও রেস্টুরেন্ট রয়েছে। স্থানীয়রা জানায়, অপরিকল্পিতভাবে ভবনটি তৈরী করা হয়েছে। সড়কের পাশে হলেও ভবনের মূলফটকের সামনে ফায়ারসার্ভিসের গাড়িও ঢুকতে পারে না। এ প্রসঙ্গে বহুতল এ ভবনের কর্তৃপক্ষের সাথে কথা বলতে ঘটনাস্থলে কাউকে পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ