Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

কারাগারের আদালতে খালেদা জিয়ার বিচার জারি করা প্রজ্ঞাপন প্রত্যাহার চেয়ে লিগ্যাল নোটিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

কারাগারে বিশেষ আদালতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিচার নিয়ে সরকার কর্তৃক জারি করা প্রজ্ঞাপন তিন দিনের মধ্যে প্রত্যাহার চেয়ে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী। আইনসচিবকে এই আইনি নোটিশের জবাব দিতে বলা হয়েছে। অন্যতায় আইনগত পদক্ষেপ নেয়া হবে।
বুধবার খালেদা জিয়ার পক্ষে ব্যারিস্টার নওশাদ জমির এ নোটিশটি পাঠান। জানতে চাইলে বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল জানান, কারাগারে বিশেষ আদালত ঘোষণা করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিচার নিয়ে একটি প্রজ্ঞাপন জারি করে সরকার। জারি করা প্রজ্ঞাপনটি সংবিধান ও দেশের প্রচলিত আইন বিরোধী হওয়ায় খালেদা জিয়ার পক্ষে ব্যারিস্টার নওশাদ জমির এই নোটিশটি পাঠান। নোটিশে জারি করা প্রজ্ঞাপন তিন দিনের মধ্যে প্রত্যাহার চাওয়া হয়েছে। অন্যতায় আইনগত পদক্ষেপ নেয়া হবে।
প্রসঙ্গত. গত মঙ্গলবার কারাগারে বিশেষ আদালতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিচার নিয়ে প্রজ্ঞাপন জারি করে আইন মন্ত্রণালয়। ####

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ