Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৫ হাজার শ্রমিকের প্রশিক্ষণে এসইআইপি-রিহ্যাব চুক্তি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

নির্মাণ খাতে দক্ষ শ্রমিক তৈরিতে প্রশিক্ষণের জন্য রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এর সাথে চুক্তিপত্র স্বাক্ষর করেছে স্কিলস্ ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি)। গতকাল প্রবাসী কল্যাণ ভবনের কনফারেন্স রুমে চুক্তিপত্রে রিহ্যাবের পক্ষে প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন এবং এসইআইপি’র পক্ষে নির্বাহী প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) জালাল আহমেদ স্বাক্ষর করেন।
এ সময় রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট লিয়াকত আলী ভূইয়া, রিহ্যাব পরিচালক এবং রিহ্যাব ট্রেনিং ইন্সটিটিউট স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান প্রকৌশলী মো. আল আমিন, রিহ্যাব পরিচালক ড. প্রকৌশলী মাসুদা সিদ্দিক রোজী, রিহ্যাব পরিচালক কামাল মাহমুদ, আসাদুর রহমান জোয়ার্দার, প্রকৌশলী মো. মহিউদ্দিন সিকদার, মো. জহির আহমেদ এবং প্রকৌশলী এন এম নূর কুতুবুল আলম উপস্থিত ছিলেন।
রিহ্যাব প্রথম দফায় ৫টি ট্রেডে ৫ হাজার প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ দিবে। এসইআইপি রিহ্যাবকে এ জন্য ২০ কোটি টাকার সহায়তা দিবে। রিহ্যাব নিজস্ব ট্রেনিং ইন্সটিটিউটের মাধ্যমে প্রশিক্ষণ দিবে প্রায় ১২শ শিক্ষার্থীকে। আর বাকি প্রশিক্ষণনার্থীদের প্রশিক্ষণ দেওয়া হবে কিশোরগঞ্জ, কুমিল্লা, মাগুরা এবং ময়মনসিংহের চারটি ইন্সটিটিউটে আউট সোর্সিং এর মাধ্যমে।
প্রশিক্ষণার্থীরা বিনামূল্যে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের অর্থায়নে প্রশিক্ষণ নিতে পারবেন। পাবেন বৃত্তি। ইলেকট্রিক্যাল ইন্সটলেশন এ্যান্ড মেইনটেনেন্স, প্ল্যাম্বিং, মেশন এবং স্টিল বাইন্ডিং এ্যান্ড ফেব্রিকেশন এই ৫টি ট্রেডে প্রশিক্ষণ দেয়া হবে। প্রশিক্ষণের মেয়াদ তিন মাস। প্রশিক্ষণ শেষে প্রতিটি শিক্ষার্থীর কর্মসংস্থানের ব্যাবস্থা করবে রিহ্যাব।
##

 

 



 

Show all comments
  • SHAUKAUT ৬ সেপ্টেম্বর, ২০১৮, ৩:২৫ এএম says : 0
    aponaderke bishesh dhonnobad karon etai hocche deshke unnoyoner jonno shothik poth etake latin americay pasandia bole jei corse ke ekhane secendery korarpor i n c e pathiee chatroder juggotar upor corse korano hoy tai keu bekar thake na dhonnobad.
    Total Reply(0) Reply
  • M Anamul Haq Rony ৮ সেপ্টেম্বর, ২০১৮, ১১:০৯ পিএম says : 0
    প্রশিক্ষণের মাধ্যমে তরুণদের মেধা বিকাস,যোগ্য ও পরিশ্রমী মনো ভাব গড়ে তুলে বেকার সমস্যার সমাধান সম্ভাব। এমন পদক্ষেপ যদি আরো অন্যান্য সংস্থা নেয় তবে খুব দ্রুত সংস্থা লভবান হবে।দেশের উন্নয়ন হবে,বেকার সমস্যার সমাধান হবে। কারণ একজন যোগ্য,দক্ষ কর্মী কারো বোঝা নয়,সম্পদ। যেহেতু যশোরে প্রশিক্ষণ ব্যবস্থা নাই।তবে মাগুরায় কিভাবে যোগাযোগ করবো জানাবেন। ধন্যবাদ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ