Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মালয়েশিয়ার মন্ত্রী চলতি মাসেই আসছেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

চলতি মাসেই মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী এম কুলাসেগারানের নেতৃত্বে একটি উচ্চ প্রতিনিধি দল বাংলাদেশ সফরে আসছে। দশ সিন্ডিকেটের মনোপলি ব্যবসার পরিবর্তে স্বচ্ছতার মাধ্যমে কর্মী নিয়োগের দ্বার উন্মোচনের লক্ষ্যে বাংলাদেশ সরকারের সাথে আলোচনা করতেই মালয়েশিয়ার পর্যায়ের প্রতিনিধি দল ঢাকায় আসছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের একটি সূত্র এতথ্য জানিয়েছে।
মালয়েশিয়া গমনেচ্ছু বাংলাদেশি কর্মীদের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে বাংলাদেশের দশ রিক্রুটিং এজেন্সিকে গত ১ সেপ্টেম্বর থেকে এসপিপিএ সমস্ত কার্যক্রম বন্ধ করে দেয় মালয়েশিয়া সরকার। ড.মাহাথির মোহাম্মদ ক্ষমতায় আসার পরপরই ব্যাপক আলোচনায় থাকা বাংলাদেশের শ্রমবাজার সিন্ডিকেটের ব্যাপারে সোচ্চার হয় দেশটি’র সরকার। এরই মধ্যে মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাসের উচ্চপদস্থ কর্মকর্তারা সেদেশের সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছেন দ্রæত সমাধানের জন্য। কোন পদ্ধতিতে জনশক্তি রফতানি হবে উভয় দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা আলোচনায় বসে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ