Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ছাত্রলীগের উপজেলা নেতাকে হত্যা চেষ্টার অভিযোগে জেলা নেতা গ্রেফতার

প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ঝালকাঠি : জেলার সদর উপজেলা ছাত্রলীগের সভাপতিকে হত্যা চেষ্টার অভিযোগে জেলা ছাত্রলীগের সভাপতি শফিকুল ইসলাম শফিককে গ্রেপ্তার করেছে পুলিশ।
আজ শুক্রবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
ঝালকাঠির সিনিয়র সহকারী পুলিশ সুপার এম এম মাহমুদ হাসান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহে আলম ও গোয়েন্দা (ডিবি) পুলিশের পরিদর্শক শীলমণি চাকমাসহ একদল পুলিশ বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের কালীবাড়ি সড়কের নিজ বাসা থেকে শফিককে গ্রেপ্তার করে।
প্রত্যক্ষদর্শীরা বলেন, গত বুধবার বিকেলে ঝালকাঠি সদর ছাত্রলীগের সভাপতি রফিকুর রহমান রাহাতের ওপরে হামলা করেন শফিকুল ইসলাম শফিক ও তাঁর সহযোগীরা। এ ঘটনায় বৃহস্পতিবার বিকেলে রফিকুর রহমান রাহাত বাদী হয়ে তাকে হত্যা চেষ্টার অভিযোগ এনে শফিকসহ আরো আটজনের বিরুদ্ধে ঝালকাঠি থানায় একটি মামলা করেন।
পুলিশ জানায়, ঘটনার দিন শফিককে গ্রেপ্তারের প্রতিবাদে রাত ৯টার দিকে ছাত্রলীগের একাংশ শহরে মিছিল বের করে। পুলিশ মিছিল থেকে ধাওয়া করে চার ছাত্রলীগ কর্মীকে আটক করে। আটক হলো রিজভী আহম্মেদ আলভী, মহসিন রেজা, রায়হান তালুকদার ও জহিরুল ইসলাম সুমন।
প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ৩টার দিকে সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি রফিকুর রহমান রাহাত শহরের টিঅ্যান্ডটি সড়কের বাসা থেকে বের হয়ে মোটরসাইকেলযোগে মিনি পার্কে যাচ্ছিলেন। কামারপট্টির চৌমাথায় এলে আগে থেকে অপেক্ষমাণ শফিকুল ইসলাম শফিকের নেতৃত্বে ১০/১২ ছাত্রলীগ কর্মী তাকে ঘিরে ফেলে। এ সময় তারা কুড়াল দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে রাহাতকে আহত করে। স্থানীয়রা ছুটে এসে তাকে উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করে।
নাম প্রকাশে অনিচ্ছুক এক ছাত্রলীগ নেতা জানান, আধিপত্য বিস্তার নিয়ে শফিকের সঙ্গে রাহাতের বিরোধ ছিল।
ঝালকাঠি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহে আলম জানান, মামলা দায়েরের পরপরই শফিকের বাসায় অভিযান চালানো হয়। এ সময় তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসা হয়। রাত ৯টার দিকে ছাত্রলীগের কয়েকজন কর্মী মিছিলের চেষ্টা করলে তাদেরও আটক করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ