Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাবির ভর্তি পরীক্ষার আবেদন শুরু হচ্ছে আজ

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৮, ৮:৩০ এএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন আজ সোমবার (৩ সেপ্টেম্বর) দুপুর ১২টা থেকে শুরু হচ্ছে। চলবে আগামী ১২ সেপ্টেম্বর বুধবার রাত ১২টা পর্যন্ত। আবেদনকারীকে প্রথমত ৫৫ টাকা ফি দিয়ে এই আবেদন করতে হবে। প্রাথমিক আবেদনে উত্তীর্ণ শিক্ষার্থীরাই কেবল ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবে। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২২ ও ২৩ অক্টোবর। এমসিকিউ পদ্ধতিতে এবারের পরীক্ষায় ৫টি ইউনিট থাকবে। প্রাথমিক আবেদনকারীদের এইচএসসি ফলাফলের ভিত্তিতে সর্বোচ্চ ৩২ হাজার শিক্ষার্থী একটি ইউনিটে ভর্তি পরীক্ষার সুযোগ পাবেন।
ভর্তি পরীক্ষার যোগ্যতা হিসেবে মানবিক শাখা হতে উত্তীর্ণ এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান উভয় পরীক্ষায় (চতুর্থ বিষয়সহ) ন্যূনতম জিপিএ ৩.০০ সহ মোট জিপিএ ৭.০০, বাণিজ্য শাখা হতে এস.এস.সি/সমমান ও এইচ.এস.সি/সমমান উভয় পরীক্ষায় (চতুর্থ বিষয়সহ) ন্যূনতম জিপিএ ৩.৫০ সহ মোট ৭.৫০, বিজ্ঞান শাখা থেকে এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান উভয় পরীক্ষায় (চতুর্থ বিষয়সহ) ন্যূনতম জিপিএ ৩.৫০ সহ মোট ৮.০০ থাকতে হবে। ভর্তি পরীক্ষায় যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://admission.ru.ac.bd/undergraduate) এ পাওয়া যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভর্তি পরীক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ