Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

গুজবের বিরুদ্ধে ছাত্রলীগকে সক্রিয় হতে হবে: হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৮, ১২:৩৫ এএম

আওয়ামী লীগের প্রচার প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, গুজবের বিরুদ্ধে ছাত্রলীগকে সক্রিয় হতে হবে। ছাত্রলীগের প্রত্যেক ইউনিটে আইটি সেল গঠন করতে হবে। 

তিনি বলেন, আজকে সাত থেকে আট কোটি মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয়। তাই গুজবকারীদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় হয়ে যদি শেখ হাসিনার উন্নয়নের বার্তা জনগনের কাছে পৌছে দিতে পারি তাহলে যাদের চোখ, কান, বিবেক এবং বুদ্ধি আছে তাদের নৌকা ব্যতীত অন্য কোথাও ভোট দিবেনা।
গতকাল বিকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ঢাকা মহানগর (উত্তর-দক্ষিণ) ছাত্রলীগ আয়োজিত ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
বিএনপি প্রযুক্তিকে ভয় পায় মন্তব্য করে হাছান বলেন, নির্বাচন কমিশন সীমিত আকারে ইভিএম ব্যবহারের ঘোষণা দেওয়ায় বিএনপির যে গাত্রদাহ তাতে মনে হচ্ছে তারা প্রযুক্তিকে ভয় পায়। ১৯৯২, ৯৩ সালে বেগম খালেদা জিয়াকে বিনামূল্যে সাবমেরিন ক্যাবল সরবরাহের প্রস্তাব করলে তিনি তার বিরোধীতা করে বলেছিলেন এতে দেশের গোপনীয়তা ভঙ্গ হবে। পরবর্তীতে জননেত্রী শেখ হাসিনাকে কয়েকশত কোটি টাকা খরচ করতে হয়েছে। এতে দেশের অনেক আর্থিক ক্ষতি হয়েছে। অর্থাৎ বেগম জিয়ার প্রযুক্তি জ্ঞান ছিলো না। আজকে যখন ইভিএমের কথা বলা হচ্ছে তখন বেগম জিয়ার দলের নেতারা বলছে ইভিএম ব্যাবহার করা যাবে না। অর্থাৎ বিএনপি এবং তাদের দলের নেতারা প্রযুক্তিকে ভয় পায়।
ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাঈদুর রহমান হৃদয় এবং দক্ষিণের সাধারণ সম্পাদক জোবায়ের আহমেদের দ্বৈত সঞ্চালনায় উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রচার সম্পাদক আক্তার হোসেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক গোলাম রব্বানী, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মেহেদী হাছান ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দসহ বিভিন্ন থানা ওয়ার্ডের নেতৃবৃন্দ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাছান মাহমুদ

১১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ