Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রীকে কট‚ক্তির অভিযোগ চট্টগ্রামে ব্যবসায়ী গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কটূক্তি ও উসকানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে সিরাজুল ইসলাম (৫৮) নামে এক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট। সিরাজুল ইসলাম নিজেকে বিএনপির কর্মী হিসেবে দাবি করেছেন বলে জানিয়েছে পুলিশ। গতকাল (বৃহস্পতিবার) নগরীর নিউমার্কেটে ইরানী ফ্যাশন হাউজ নামে নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে তাকে গ্রেফতার করা হয়।
পুলিশের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সিরাজুল ফেসবুকে প্রধানমন্ত্রী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং পুলিশকে জড়িয়ে কটূক্তি ও উসকানিমূলক বিভিন্ন পোস্ট দেন। নিরাপদ সড়কের দাবিতে ছাত্র আন্দোলনে হত্যা, ধর্ষণের ঘটনা ঘটেছে বলেও তিনি ফেসবুকে পোস্ট দেন। পুলিশ জানিয়েছে, জিজ্ঞাসাবাদে সিরাজুল জানিয়েছেন, তার বাড়ি গোপালগঞ্জের কোটালিপাড়া উপজেলায়।
পেশায় ব্যবসায়ী সিরাজুল আশির দশকে বিএনপির সক্রিয় কর্মী ছিলেন। এখনও তিনি বিএনপিকর্মী হিসেবে দলটির বিভিন্ন কর্মকাÐে অংশ নেন। তার বিরুদ্ধে কাউন্টার টেরোরিজম ইউনিটের চট্টগ্রামের উপ-পরিদর্শক শিবেন বিশ্বাস বাদী হয়ে কোতোয়ালি থানায় তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় একটি মামলা দায়ের করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ