Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভোলায় নিরাপদ সড়ক বাস্তবায়নে নাগরিক অভিযান শুরু

ভোলা জেলা সংবাদাতা | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৮, ১২:০৫ এএম

ভোলা জেলাকে পরিচ্ছন্ন ও নিরাপদ সড়ক গড়ার লক্ষ্যে গত বুধবার থেকে বিভিন্ন কর্মসুচী বাস্তবায়ন শুরু করেছে জেলা প্রশাসন ও নাগরিক অভিযান।
গত বুধবার জেলা প্রসাশক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিকি শিক্ষক,শিক্ষার্থী,সাংবাদিক সহ বিভিন্ন দপ্তরের প্রতিনিধিদের প্রস্তাবনা শেষে নিরাপদ সড়ক নিশ্চিতকরনে আমাদের দায়িত্ব বোধ বিষয়ক এক সেমিনারে এ ঘোষনা দেন। যে সব সিন্ধান্ত বাস্তবায়িত হবে তা হল অপ্রাপ্ত বয়স্ক কিশোরদের মোটর সাইকেল চালাতে দেয়া যাবেনা,অপ্রাপ্ত ছাত্র ছাত্রীরা মোবাইল ফোন ব্যাবহারে নিষেধাজ্ঞা আরোপ,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে কোন যানজট,জেব্রা ক্রসিএ যানগুলো ধীরে ধীরে যাবে,অবৈধ যান চলাচলে নিষেধাজ্ঞা, স্কুল কলেজ ক্যাম্পাসেরর সামনে, সড়কে ময়লা আবর্জনা জমা রাখা যাবেনা।এ সব আইন অমান্য কারীদের বিরুদ্বে আইন অনুযায়ী জরিমানা সহ প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা হবে। এ প্রস্তাবনা বাস্তবায়নের জন্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সন্ধীপ কুমার সরকারকে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়। এসময় উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক হাবিবুর রহমান যুগান্তর ও আরটিভি জেলা প্রতিনিধি অপু রায় প্রম্খু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ