Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যন্ত্রের উপর ভর করে ক্ষমতায় আসতে চায় আওয়ামী লীগ -ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৮, ১২:০৮ পিএম
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ জনগণের উপর আস্থা হারিয়ে যন্ত্রের উপর ভর করে ক্ষমতায় আসতে চায়। আজ দলের চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।  তিনি বলেন, নির্বাচনে ইভিএম মেশিন ব্যবহারে কারচুপি করার সুযোগ থাকে। হ্যাকিংয়ের মাধ্যমে যেকোন সময় ফলাফল পাল্টে দেয়া যায়। তাই অনেক আগে থেকেই আমরা এর বিরোধিতা করে আসছি। দেশের সকল রাজনৈতিক দল ও সুশীল সমাজসহ বিশেষজ্ঞরা নির্বাচনে এটি ব্যবহারের বিরোধিতা করে আসছেন। কিন্তু হঠাৎ করে এমন কি ঘটল যে নির্বাচনের তিনমাস আগে ইভিএম কেনার জন্য পাগল হয়ে গেছে।  একটি পরিত্যক্ত পদ্ধতি ফিরিয়ে আনার জন্য ৪ হাজার কোটি টাকার যন্ত্র কেনার প্রস্তুতি নিচ্ছেন।
 
আমরা আহ্বান জানাব এই পথ থেকে ফিরে আসুন। তা না হলে এর প্রতিটি পয়সা নির্বাচন কমিশনের কর্মকর্তাদের দায় হিসেবে গণ্য হবে। এই ডিজিটাল কারচুপির পথ থেকে সরে আসুন। অন্যথায় প্রত্যেককে ব্যক্তিগতভাবে জবাবদিহিতা করতে হবে। এ সময় উপস্থিত ছিলেন- স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, লে. জে.  (অব.) মাহবুবুর রহমান, ড. মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, খালেদা জিয়ার বিশেষ সহকারী আব্দুস সাত্তার। 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফখরুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ