Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপি নির্বাচন আতঙ্কে ভুগছে -ড. হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৮, ৫:২৮ পিএম

বিএনপি নির্বাচন আতঙ্কে ভুগছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি।

বুধবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্সে লাউঞ্জে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪২তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বিএনপির জন্য নির্বাচন কোন সমস্যা না’ সাম্প্রতিক বিএনপি নেতা মির্জা ফখরুলের এমন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, যদি নির্বাচন কোন সমস্যাই না হয় তাহলে এতোগুলো শর্ত দিচ্ছেন কেন? আসলে বিএনপি এখন নির্বাচনকে ভয় পাচ্ছে। গত নির্বাচনে না যাওয়ার প্রেক্ষিতে আজকে বিএনপি নির্বাচন ভীতিতে ভুগছে।

আলোকচিত্র শিল্পী শহিদুল আলম প্রসঙ্গে সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, তিনি একজন নামকরা আলোকচিত্র শিল্পী। তার মুক্তির জন্য দেশ বিদেশের বিভিন্ন ব্যক্তিবর্গ বিবৃতি দিয়েছেন এটি মত প্রকাশের স্বাধীনতা এবং গণতন্ত্রের সৌন্দর্যেরই অংশ। কিন্তু তিনি (শহিদুল আলম) বাংলাদেশ সেনাবাহিনীর বিরুদ্ধে জার্মান রেডিওতে সাক্ষাতকার দিয়ে বলেছিলেন ‘সেনা বাহিনীর কোন প্রয়োজন নাই’ এমন কথা বলার ধৃষ্টতা তিনি দেখিয়েছিলেন। ঢাকা শহরে যখন হেফাজত ইসলামের ব্যানারে তান্ডব চালানো হয়েছিল তখন তিনি ছবি বিকৃত করে এখানে হাজার হাজার মানুষকে হত্যা করা হয়েছে বলে দেশে বিদেশে প্রচার করেছে।

তিনি আরো বলেন, কোটা আন্দোলনের সময় তিনি বিদেশে বসে ভুল, মনগড়া ও বিকৃত তথ্য সরবরাহ করেছে এবং সর্বশেষ নিরাপদ সড়কের দাবীতে কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনকে সরকার বিরোধী আন্দোলনে রুপ দেওয়ার জন্য দেশের বিরুদ্ধে তিনি ষড়যন্ত্র মূলক আন্তর্জাতিক গণমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন এবং তিনি যেহেতু আলোকচিত্র শিল্পী এজন্য ছবি বিকৃতির কৌশলটা ভালো জানেন তাই ফেইসবুকে ছবি বিকৃতি করে নানা ধরণের পোষ্ট দিয়েছেন। সুতরাং কেউ যদি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন হয় তিনি যদি দেশের বিরুদ্ধে কোন ষড়যন্ত্র করেন তাহলে কি তার বিচার হবে না?

তিনি বলেন, অবশ্যই কেউই আইনের উর্ধে নই এবং তিনি মুক্তি পাবেন কি পাবেন না সেটি আদালতের এখতিয়ার। তবে কেউ অপরাধ করলে তার অবশ্যই বিচার হওয়া উচিৎ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাছান মাহমুদ

১১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ