Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

স্কুলছাত্র হত্যার দায়ে ৪ জনের ফাঁসির রায়

প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

গাজীপুর জেলা সংবাদদাতা : গাজীপুরে স্কুলছাত্র মামুন হত্যার দায়ে চারজনের ফাঁসির আদেশ দিয়েছে আদালত। আজ বৃহস্পতিবার আড়াইটার দিকে গাজীপুরের অতিরিক্ত জেলা দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. ফজলে এলাহি ভুইয়া এ রায় দেন।
এছাড়া রায়ের প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। আসামিরা হচ্ছেন গাজীপুর মহানগরীর পূবাইল হাড়িবাড়িটেক এলাকার আফজাল হোসেন সরকারের ছেলে জামান সরকার (৩২)।
একই এলাকার হামিদ ভুইয়ার ছেলে শাকিল ভুইয়া (৩০) ও ইকবাল হোসেন ভুইয়া (৩২) এবং কুড়িগ্রামের বাজারহাট থানার মজিবুর রহমানের ছেলে আবূ সায়েম (৩৪)।
গাজীপুরের অতিরিক্ত পিঁপিঁ আতাউর রহমান খান জানান, পূর্ব শত্রুতার জের ধরে আসামিরা ২০০৪ সালের ১০ আগস্ট স্থানীয় ৮ম শ্রেণীর ছাত্র মামুনকে ফুঁসলে নিয়ে যায়, তিনদিন পর হাড়িকারিরটেক এলাকার শাহজানের বাড়ির পূর্ব পাশে সেফটি ট্যাংকির ভেতর মামুনের লাশ পাওয়া যায়।
এ ঘটনায় মামুনের পিতা জয়দেবপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ তদন্ত শেষে ২০০৬ সালে ১১ মার্চ অভিযুক্ত আসামিদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে।
মামলায় ১৫ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়। দীর্ঘ শুনানি শেষে বৃহস্পতিবার এ রায় দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ