Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

জ্যাকব টাওয়ার ও শিশু পার্কে পর্যটকদের উপচেপড়া ভিড়

চরফ্যাশন (ভোলা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

ঈদের ছুটিতে চরফ্যাশনের জ্যাকব টাওয়ার, শেখ রাসেল বিনোদন কেন্দ্র ও শিশু পার্কে পর্যটকদের উপচেপড়া ভিড়। পৌর কর্তৃপক্ষ বিনোদন কেন্দ্রের চার পাশ ও মধ্যে রাইডসগুলোকে বর্ণিল সাজে সাজিয়েছেন। ফলে সন্ধ্যার পরই ওই স্থানে জ¦লছে হরেক রকমের ঝিলিক বাতি ।
পৌর মেয়র শ্রী বাদল কৃষ্ণ দেবনাথ বলেন, ঢাকা, চট্রগ্রাম ও বরিশালসহ বিভিন্ন স্থান থেকে এখানে বিনোদনের জন্যে দর্শনার্থীরা এসে থাকে। কঠোরভাবে তাদের নিরাপত্তার ব্যবস্থা দেয়া হচ্ছে। জাতীয় দলের খেলোয়ার মেহেদী হাসান মিরাজ ঈদের পরদিন চরফ্যাশন শরীফ পাড়ায় আধুনিক মানের হোটেল মারুফ ইন্টারন্যাশনালে রাত্রিযাপন করে জ্যাকব টাওয়ার, শিশু পার্ক, ফ্যাশন স্কয়ারে ড্যান্সিং ফোয়ারাসহ বিভিন্ন স্থানে ঘুরেছেন। শুধু চরফ্যাশন সদর আনন্দ বিনোদন কেন্দ্র তা নয় বিছিন্ন দ্বীপ চরকুকরী-মুকরী রয়েছে পর্যটকদের জন্যে এক দর্শনীয় স্থান।
ভোলার সদর থেকে ১২০ কিলোমিটার গভীরে বঙ্গোপসাগরের কোল ঘেষে মেঘনা-তেতুলিয়া নদীর মহোনায় গড়ে উঠা এ কুকরী-মুকরীতে রয়েছে বাংলাদেশের অন্যতম বৃহত্তর বন্যপ্রাণী অভয়াশ্রম ম্যানগ্রোভ বনাঞ্চল। সমুদ্র সৈকত, সামুদ্রিক নির্মল হাওয়া সব মিলিয়ে কুকরী-মুকরী বালুর ধুমে হরিণ, বানরসহ নানা প্রজাতির বন্যপ্রাণীর দেখা মিলে এই পর্যটক এলাকায়।
চরফ্যাশন পৌর সভার ৪নং ওয়ার্ডে অবস্থিত কামরুজ্জামান লিটন ডিজাইনে সম্পূর্ণ ইস্পাত দিয়ে নির্মিত ১৮তলা বিশিষ্ট সু-উচ্চ জ্যাকব টাওয়ার ভূমিকম্প সহনীয়। রয়েছে ১৩ জন ধারণ ক্ষমতাসম্পন্ন আধুনিক ক্যাপসুল লিফট। টাওয়ারে রয়েছে বাইনোকুলার। যার সাহায্যে পর্যটকরা চুড়ায় দাঁড়িয়ে ম্যানগ্রোভ বাগান কুকরী-মুকরী ও সমুদ্র সৈকতসহ চারদিকে পর্যবেক্ষণ ও উপভোগ করতে পারবেন। পৌর সভার বাস্তবায়নে প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে এ টাওয়ারে উঠতে ১শ টাকা টিকেট কাটতে হবে। পার্শবর্তী শেখ রাসেল বিনোদন কেন্দ্র ও শিশুপার্কের প্রবেশ টিকেট মাত্র ২০ টাকা। ভিতরে ৯টি রাইডস রয়েছে প্রতিটির টিকেট মূল্য ৩০ টাকা করে। পার্কের মধ্যে পুকুরে রয়েছে আকর্ষণীয় বড় আকারের হাঁস। দু‘জন করে এই সকল হাসগুলোতে চড়ে আনন্দ উপভোগ করে সাধারণ দর্শনার্থীরা।
ঢাকা উত্তরার থেকে আসা জসিম উদ্দিন বলেন, ঢাকার শ্যামলী শিশু মেলা যে রাইডস রয়েছে চরফ্যাশন শিশু পার্কেও একই রাইডস। এখানের রাইডসগুলো দেখতে আরো আধুনিক মানের মনে হয়েছে। ঢাকা থেকে ৪টি লঞ্চ নিয়মিত চরফ্যাশনে যাতায়াত করেছে। চরফ্যাশনে দৈনন্দিন পর্যটকরা এসে পৌর শহরে জ্যাকব টাওয়ার, শেখ রাসেল বিনোদন কেন্দ্র ও শিশুপার্ক, ফ্যাসন স্কয়ারে গানে গানে মেতে উঠে ড্যান্সিং ফোয়ারা, খামার বাড়ী, বিছিন্ন দ্বীপ কুকরী-মুকরী দর্শনীয় স্থানগুলোতে অবস্থান করছেন। সাপ্তাহিক শুক্র ও শনিবারের ছুটিতে দূর-দূরান্ত থেকে অনেকে এ পর্যটন কেন্দ্র চরফ্যাশন এসে পর্যবেক্ষণ ও উপভোগ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ