Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় ঈদগাহ প্রধান জামাতের জন্য প্রস্তুত - সাঈদ খোকন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৮, ২:১১ এএম

জাতীয় ঈদগাহ প্রধান জামাতের জন্য প্রস্তুত। এবারও ঈদুল আজহার প্রধান জামাত হবে জাতীয় ঈদগাহে সকাল ৮টায়। তবে আবহাওয়ার প্রতিকূল হলে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে বুধবার সকাল সাড়ে ৮টায় ঈদের প্রধান জামাতের ব্যবস্থা রাখা হয়েছে বলে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন জানিয়েছেন। গতকাল সোমবার জাতীয় ঈদগাহের সর্বশেষ প্রস্তুতি পরিদর্শনে এসে তিনি বলেন, প্রধান জামাতের জন্য চার স্তরের নিরাপত্তার ব্যবস্থা করার পাশাপাশি নিরবচ্ছিন্ন বিদুৎ ও জেনারেটরের ব্যবস্থা রাখা হয়েছে।
সাঈদ খোকন বলেন, এবারই প্রথমবারের মত ঈদগাহ ময়দানের বাইরে বোতলজাত পানির ব্যবস্থা রাখা হচ্ছে। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সৌজন্যে রাস্তায় নামাজ আদায়কারীদের পানির চাহিদা মেটানোর জন্য এই ব্যবস্থা করা হচ্ছে।
গত কয়েক বছরের মত এবারও ঈদগাহ এলাকায় বজ্রপাত নিরোধক যন্ত্র বসানো হচ্ছে। রাখা হচ্ছে জরুরি টেলিফোন বুথ এবং গাড়ি রাখার ব্যবস্থা। ঈদের নামাজে এসে কেউ অসুস্থ হয়ে পড়লে তাৎক্ষণি চিকিৎসা দেওয়ার ব্যবস্থাও করা হবে জাতীয় ঈদগাহে।
মেয়র জানান, জাতীয় ঈদগাহে একসঙ্গে প্রায় এক লাখ মানুষ ঈদের নামাজ পড়তে পারবেন। প্রায় ৫ হাজার নারীর জন্যও নামাজের ব্যবস্থা থাকবে। নামাজের আগে একসঙ্গে ১৫০ জন পুরুষ এবং ৫০ জন নারী ওজু করতে পারবেন।
ঈদগাহ মাঠ পরিদর্শনের সময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলালসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা মেয়রের সঙ্গে ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ