Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

গোবিন্দগঞ্জে স্কুল গেটে বাসের ধাক্কা লেগে ছাত্রের মৃত্যু

প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

গাইবান্ধা জেলা সংবাদদাতা : গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় বাসের ছাদের ওপর উঠে পিকনিকে যাওয়ার সময় বিদ্যালয়ের প্রধান ফটকের সঙ্গে ধাক্কা লেগে রাজিব হোসেন চপল (১৫) নামের এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে।
বুধবার সকাল সাড়ে ৯টার দিকে গোবিন্দগঞ্জ উপজেলার পিয়ারাপুর আইজিএম স্কুল অ্যান্ড কলেজে এ ঘটনা ঘটে। সে পিয়ারাপুর আইজিএম স্কুল অ্যান্ড কলেজের সপ্তম শ্রেণির ছাত্র ছিল।
চপল গোবিন্দগঞ্জ উপজেলার শাখারহার ইউনিয়নের পিয়ারাপুর পটকেপাড়ার মো. রেজাউল ইসলামের ছেলে।
স্থানীয়রা জানায়, পিয়ারাপুর আইজিএম স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের নিয়ে রংপুরের তাজহাটে পিকনিকে যাওয়ার আয়োজন করে। বুধবার সকালে শিক্ষক-শিক্ষার্থীরা পিকনিকের উদ্দেশ্যে রওনা দেয়ার জন্য স্কুল চত্বরের ভেতরে রাখা ৩২ সিটের একটি বাসে ওঠেন। এ সময় কয়েকজন শিক্ষার্থী বাসের ছাদে ওঠে। পরে বাসটি স্কুল থেকে বের হওয়ার সময় স্কুলের প্রধান ফটকের সঙ্গে হঠাৎ করে ধাক্কা লেগে মাথায় আঘাত পায় চপল। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় চপলের।
এদিকে, এ ঘটনায় চপলের পরিবার ও অভিভাবকদের অভিযোগ, স্কুল কর্তৃপক্ষের দায়িত্বহীনতা ও অবহেলার কারণে এ ঘটনা ঘটেছে। কারণ পিকনিকে যাওয়ার জন্য শিক্ষার্থীদের কাছে ২০০ টাকা চাঁদা নিলেও স্কুল কর্তৃপক্ষ শুধু মাত্র ৩২ সিটের একটি বাস ভাড়া করে। যাতে স্কুলের শিক্ষক রয়েছেন ২২ জন। ফলে শিক্ষার্থীরা বাসের ভিতরে জায়গা না পেয়ে ছাদের ওপর ওঠে।
ঘটনার পর অভিভাবক ও স্থানীয় লোকজন বিক্ষুব্ধ হয়ে উঠলে পিয়ারাপুর আইজিএম স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক-কর্মচারীরা পালিয়ে যায়। এ কারণে অধ্যক্ষ কেএম আনারুল ইসলাম ফারুকসহ অন্য শিক্ষকদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের কোনো বক্তব্য পাওয়া যায়নি।
গোবিন্দগঞ্জ থানার ওসি মো. মোজাম্মেল হক বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। নিহতের লাশ উদ্ধারের প্রক্রিয়া চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ