Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খালেদা জিয়াকে মুক্ত করতে জীবনবাজি রেখে লড়াই করতে হবে-মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

বিএনপি চেয়ারপারসন কারাবন্দি বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে জীবনবাজি রেখে লড়াই-সংগ্রাম করতে হবে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আজকে রাজনৈতিক দল হিসেবে আমাদের দায়িত্ব-কর্তব্য হচ্ছে গণতন্ত্রের নেতা ও মাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করার জন্য, গণতন্ত্রকে মুক্ত করবার জন্যে, দেশের মানুষের অধিকারকে পুনঃপ্রতিষ্ঠা করবার জন্য আমাদেরকে জীবনবাজি রেখে লড়াই করতে হবে, সংগ্রাম করতে হবে। সেই সংগ্রামে আমাদের জয়ী হতে হবে। গতকাল (বুধবার) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বেগম খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, স্বৈরাচার এরশাদ সরকারের আমল থেকে বেগম খালেদা জিয়া রাজনীতি শুরু করে মানুষের ভালোবাসায় সিক্ত হয়ে তিনবার প্রধানমন্ত্রী হয়েছেন। দুইবার বিরোধী দলীয় নেতা হয়েছেন। ১/১১ অবৈধ সরকার দেশনেত্রীকে কারাবন্দি করেছিল, তারাও তাকে মুক্তি দিতে বাধ্য হয়েছে। কিন্তুু সেই সরকারের চেয়ে বতর্মান সরকার ফ্যাসিস্ট। তারা (সরকার) সাধারণ মানুষের সমস্ত অধিকারগুলোকে হরণ করেছে। আমাদের রাজনৈতিক দলগুলোর অধিকার তো হরণ করেছেই। যে কোমলমতি শিশু-কিশোররা সম্পূর্ণ একটি অরাজনৈতিক আন্দোলন করছিলো, সেই আন্দোলনকে তারা নির্মমভাবে দমন করে এখনও সেই সমস্ত ছেলেপেলেদের গ্রেপ্তার করছে, ব্লকেড দিচ্ছে, তাদেরকে তুলে নিয়ে যাচ্ছে। এমনকি মেয়েদেরও তারা রেহাই দিচ্ছে না।
তিনি বলেন, এই সরকারকে বাধ্য করতে হবে একদিকে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে আর অন্যদিকে এই দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আগামী দিনে নিরপেক্ষ সরকারের অধীনে একটি নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় সংসদ ভেঙে দিয়ে জনগণের একটি সরকার প্রতিষ্ঠার জন্য নির্বাচন অনুষ্ঠান করতে।
বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির পরিচালনায় দোয়া মাহফিলে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায়ও বক্তব্য রাখেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দলের ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়াপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিলকিস জাহান শিরিন, কেন্দ্রীয় নেতা সানাউল্লাহ মিয়া, শিরিন সুলতানা, জয়নাল আবেদীন, মীর সরফত আলী সপু, ওবায়দুল ইসলাম, কাজী আবুল বাশার, আমিরুল ইসলাম আলীম, আমিরুজ্জামান শিমুল, হায়দার আলী লেলিন প্রমুখ।
বিএনপির দোয়া অনুষ্ঠানের পর কার্যালয়ের তৃতীয় তলায় জাতীয়তাবাদী মহিলা দলও আলাদাভাবে মিলাদ মাহফিল করে। এতে দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ উপস্থিত ছিলেন।###



 

Show all comments
  • আসলাম ১৬ আগস্ট, ২০১৮, ৩:৪৬ এএম says : 0
    আর এই ভাষণ শুনতে ভালো লাগে না, পারলে কিছু করে দেখান
    Total Reply(0) Reply
  • নিঝুম ১৬ আগস্ট, ২০১৮, ৩:৪৬ এএম says : 0
    বিএনপি এখন মাঠে সক্রিয় না হলে কবে হবে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ