Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঈদের পর মাঠে নামবেন বি চৌধুরী-রব-মান্না

অগণতান্ত্রিক শক্তির বিরুদ্ধে জনমত গঠন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

যুক্তফ্রন্ট অগণতান্ত্রিক শক্তির বিরুদ্ধে জনগণের সম্মিলিত শক্তিকে জোরদার করার লক্ষ্যে সেপ্টেম্বর মাস জুড়ে বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে গণসংযোগ, জনসভা ও গণসমাবেশ করার কর্মসূচি নিয়েছে। মাঠে নামবেন অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী, আ স ম আবদুর রব ও মাহমুদুর রহমান মান্না। গতকাল যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা প্রেসিডেন্ট অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরীর সভাপতিত্বে তাঁর বারিধারার বাসভবন ‘মায়া-বি’তে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।
বৈঠকে বক্তব্য রাখেন জেএসডির সভাপতি আ.স.ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, জেএসডির সাধারন সম্পাদক আবদুল মালেক রতন ও বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক।
সূত্র জানায়, বৈঠকের শুরুতেই যুক্তফ্রন্ট নেতারা বলেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের অন্য সদস্যদের মৃত্যু দিবস। আমারা তাঁর প্রতি শ্রদ্ধা জানাচ্ছি এবং সবার রূহের মাগফেরাৎ কামনা করছি।
বৈঠকে যুক্তফ্রন্টের কার্যক্রম নিয়ে বিশদ আলোচনা শেষে ঈদুল আজহার পর থেকে সারা সেপ্টেম্বর মাস জুড়ে বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ে সাংগঠনিক সভা, জনসভা ও গণসমাবেশ করার কর্মসূচি নেওয়া হয়। বলা হয়, যুক্তফ্রন্টের গণসংযোগ ও জনসভার মূল উদ্দেশ্য হলো অগণতান্ত্রিক শক্তির বিরুদ্ধে জনগণের সম্মিলিত শক্তিকে জোরদার করা।
বৈঠকে গৃহীত সিদ্ধান্তে বলা হয়, যুক্তফ্রন্টের উদ্দেশ্য হলো, দেশের সমস্ত জনগণকে একতাবদ্ধ করা, অত্যাচার, স্বৈরাচার এবং গণতন্ত্র বিরোধী কার্যকলাপের বিরুদ্ধে জাতীয় চেতনা সৃষ্টি, জনগণকে ভবিষ্যতে ইতিবাচক রাজনীতিতে উদ্বুদ্ধ করা এবং এই মতবাদ ও মর্মে যারাই বিশ্বাসী এই ধরনের সমস্ত রাজনৈতিক দল, পেশাজীবী ও সুশীল সমাজের প্রতিনিধিদের যুক্তফ্রন্টে স্বাগত জানানো।
বৈঠকের অপর এক সিদ্ধান্তে বলা হয়, নিরাপদ সড়কের দাবিতে ছাত্র আন্দোলনকারীদের বিরুদ্ধে সরকার যে নির্যাতন করেছে যুক্তফ্রন্ট তার জন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। বৈঠকে ফ্রন্ট নেতারা বলেন, পবিত্র ঈদুল আজহা সামনে, তাই ঈদের আনন্দ নিগৃহীত ছাত্ররা যাতে পিতা-মাতা ও পরিবারের সদস্যদের সঙ্গে উপভোগ করতে পারে এই সুযোগ তাদের দিতে হবে। তারা বলেন, রাজনীতির বাইরেও একজন মা হিসেবে প্রধানমন্ত্রীর কাছে ঈদের আগেই অবিলম্বে ছাত্রদের মুক্তি দেওয়ার আহ্বান জানাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ