Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করাই এখন আমাদের প্রধান কাজ -প্রধান বিচারপতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৮, ৪:৪০ পিএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়ন করাই এখন আমাদের প্রধান কাজ বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। তিনি বলেন, বঙ্গবন্ধু যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন, আমাদের দায়িত্ব হবে সে লক্ষ্যে কাজ করে তা পূরণ করা৷ তাহলেই তার বিদেহী আত্মা শান্তি পাবে।

বুধবার জাতীয় শোক দিবস উপলক্ষে সুপ্রিম কোর্ট আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধনকালে তিনি একথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি মির্জা হোসেইন হায়দার।

প্রধান বিচারপতি বলেন, আজ ইতিহাসের বেদনাবিধুর ও বিভীষিকাময় একটি দিন। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ৷ ১৯৭৫ সালের এদিনে পরিবার-পরিজনসহ নির্মম হত্যাকাণ্ডের শিকার হন স্বাধীন বাংলাদেশের স্থপতি। এটা ছিল স্বাধীন বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে অশ্রুভেজা ও কলঙ্কময় রাত।

তিনি বলেন, বাঙালি জাতি আজ গভীর শোক ও শ্রদ্ধায় তার শ্রেষ্ঠ সন্তানকে স্মরণ করছে। রাষ্ট্রীয়ভাবে যথাযোগ্যে মর্যাদা ও ভাব-গাম্ভীর্যে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস। জাতির পিতাসহ তার পরিবারবর্গ যারা আজকের এই দিনে শহীদ হয়েছিলেন তাদের প্রতি রইল বিনম্র শ্রদ্ধা।

সৈয়দ মাহমুদ হোসেন বলেন, জাতির পিতার শাহাদাত বার্ষিকীতে বাংলাদেশ সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতি, আইনজীবী ও কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে কোরআন খতম, মোনাজাত ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়েছে৷

পবিত্র কোরআন খতম ও মোনাজাতে অংশগ্রহণকারীদের বিশেষ ধন্যবাদ জানিয়ে দিনব্যাপী স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধান বিচারপতি।

এ আয়োজনে সহযোগিতার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের টান্সফিউশন মেডিসিন বিভাগের কর্মকর্তাদের আন্তরিক ধন্যবাদ জানান তিনি।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ১৫ আগস্ট, ২০১৮, ৭:৩০ পিএম says : 0
    আপনাদেরকে আমি কি বলিবো? আল্লাহ তা'আলাকে স্বরণ করুণ। স্বপ্ন কি? আর বাস্তবায়ন কি? আমাদের সকলকে একদিন এই পৃথীবী থেকে চলে যাইতে হইবে। সেই চিন্তা করুন আর কি ভাবে যে নিজের জীবনে ইসলাম বাস্থবায়ন করিবেন আর অন্যকে বাস্থবায়ন করিবার জন্য বলিবেন সেই চিন্তা করুন। দুনিয়া এবং আখেরাতের একমাত্র সম্বল ইসলাম। ইসলাম শান্তি ইসলাম মুক্তি ইসলাম রাজনীতি। Wai loui yaw ma e jil lil mukajjivin. That day unbilifer will suffer lots and lots. সেই দিন অবিশ্বাসীদের বড় বিনাশ হইবে! There is no dought about this. This is the kalam of kuran. ইনশাআল্লাহ, INSALLAH. * * * * * * * * * * * * * * * *
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান বিচারপতি

২২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ