Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিলেট ছাত্রদল নেতা অভ্যন্তরীণ দ্বন্দ্বে নিহত

বিজয় বিতর্কিত করতে এ হত্যাকান্ড : আরিফ

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

অভ্যন্তরীণ  দ্বন্দ্বে গত শনিবার রাতে সিলেটে নিহত ছাত্রদল নেতা রাজু হত্যার ঘটনায় কোনো মামলা দায়ের হয়নি। আটকও হয়নি কেউ। তবে এ হত্যাকান্ডের ব্যাপারে নব নির্বাচিত সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, তার বিজয়কে বিতর্কিত করতেই একটি স্বার্থান্বেষী মহলের ইন্ধনে ছাত্রদল নেতা ফয়জুল হক রাজুকে হত্যা করা হয়েছে। গতকাল রোববার দুপুরে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাজুর লাশ দেখতে গিয়ে এ মন্তব্য করার পাশাপাশি জড়িতদের বিচারেরও দাবি জানান তিনি।
গত শনিবার রাতে মেয়র আরিফুল হক চৌধুরীর বিজয় পরবর্তী মিছিল শেষে এক সভা অনুষ্টিত হয় কুমারপাড়ায় মেয়র হাউজে। সভা শেষে নেতাকর্মীরা নিজ নিজ পথে ফেরার সময় নগরীর কুমারপাড়া পয়েন্ট এলাকায় মহানগর ছাত্রদলের সাবেক প্রচার সম্পাদক ফয়জুর হক রাজুসহ ৩ জন মটরসাইকেল আরোহীর উপর হামলার ঘটনা ঘটে। এতে আহন হন রাজু. জাকির হোসেন উজ্জল ও সালাহ উদ্দিন লিটন। তাদের দ্রুত ্ওসমানী হাসাপাতালে ভর্তি করা হয়। পরে রাত ১১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় রাজুর মৃত্যু হয়। নিহত রাজুর জানাযা গতকাল বেলা ৩টায় নগরীর উপশহরে এ ব্লক মসজিদে অনুষ্টিত হয়। পরে লাশ দাফনের জন্য নিয়ে য্ওায়া হয় গ্রামের বাড়ি মৌলভাীবাজার রাজনগরের ফতেপুর ইউনিয়নের শাহপুরে।
উল্লেখ্য ছাত্রদলের ঘোষিত কমিটি নিয়ে উত্তেজনা ছিল। সিসিক নির্বাচনকালে বিষয়টি আরো চাঙ্গা হয়ে উঠে। নির্বাচনকে সামনে রেখে দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী সিলেটে আসলে তার উপস্থিতিতে নগরীর রোজভিউ হোটেল এলাকায় পদপ্রাপ্ত ও পদবঞ্চিদের মধ্যে ধ্ওায়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। নিহত রাজু পদবঞ্চিতদের একজন, সেই সাথে ছিলেন প্রতিবাদী এক নেতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রদল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ