Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশে কোনো মানুষ গৃহহীন থাকবে না ঘর প্রদান অনুষ্ঠানে মায়া

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

 দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিকল্পনা ছিল সকল মানুষের জন্য বাসস্থান নিশ্চিত করা। তিনি বাস্তবায়ন করতে পারেনি, কিন্তু তার কন্যা জননেত্রী শেখ হাসিনা সে স্বপ্ন পুরণ করছেন। তিনি নি:স্ব, ভ‚মিহীন এবং যাদের ভ‚মি ঘর নেই তাদের বাড়ি করে দিচ্ছেন।
গতকাল শনিবার সকালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা পরিষদ মিলনায়তনে শেখ হাসিনার আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় গৃহহীনদের ঘর প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ৩২৯ ও এখলাছপুর ইউনিয়নের ১৪১টি পরিবারকে ঘর প্রদান করা হয়।
মন্ত্রী বলেন, সরকারের কাজ হচ্ছে জনসেবা করা। আমরা আপনাদের সেবা করে যাচ্ছি। দেশে বর্তমানে শতকরা ৯৩ ভাগ মানুষ বিদ্যুৎ সুবিধা পাচ্ছে। দেশের প্রতিটি ঘরে বিদ্যুতের আলো পৌঁছাবে। দেশের প্রতিটি ঘরে বিদ্যুতের আলো পৌঁছে দেওয়ার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। মন্ত্রী আরো বলেন, দেশকে সামনের দিকে এগিয়ে নিতে হলে অর্থনৈতিক প্রবৃদ্ধির পাশাপাশি যে জিনিসগুলো প্রয়োজন সরকার তা দ্রæততার সাথে করছে বলেই বঙ্গবন্ধুুর দেখিয়ে যওয়া সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়ন ত্বড়াম্বিত হচ্ছে। দেশের সকল গৃহহীন মানুষদের ঘর দেয়ার পরিকল্পনা হতে নিয়েছে সরকার উল্লেখ করে মন্ত্রী বলেন এজন্য গৃহহীন মানুষদের একটি তালিকা তৈরি করা হবে এবং কোন মানুষই বাসস্থানহীন থাকবেনা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ