Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তুরিন আফরোজের বিরুদ্ধে তদন্ত শেষ পর্যায়ে : আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

মানবতাবিরোধী অপরাধ মামলার আসামির সঙ্গে প্রসিকিউটর তুরিন আফরোজের গোপন আঁতাতের অভিযোগের বিষয়ে তদন্ত শেষ পর্যায়ের দিকে রয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে কমনওয়েলথ মহাসচিব প্রেট্টিকা স্কটল্যান্ডের সঙ্গে বৈঠক শেষে আইনমন্ত্রী এ কথা জানান।
তুহিন আফরোজের ব্যাপারে আপনারা একটা তদন্ত করছেন। সেই তদন্তের সর্বশেষ কী অবস্থা, একজন সাংবাদিকের করা এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, তদন্ত চলাকালীন অবস্থায় যদি আমি কথা বলি, তাহলে কিন্তু তদন্ত প্রভাবিত হতে পারে। সেজন্য আমি এ ব্যাপারে কোনো কথা বলবো না। তদন্ত কবে নাগাদ শেষ হবে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার মনে হয় বেশিদিন লাগবে না। কমনওয়েলথ মহাসচিবের সঙ্গে বৈঠকের বিষয়ে তিনি বলেন, আমরা দুইজনই একমত হয়েছি, কমনওয়েলথের ৫৩টা দেশ একসাথে কথা বললে পৃথিবীতে আমরা একটা শক্ত অবস্থান নিতে পারবো। সেটা নিয়ে আলাপ-আলোচনা করেছি। আমাদের বিচার বিভাগ নিয়ে আলাপ-আলোচনা করেছি। সা¤প্রতিক ঘটনা নিয়েও আলাপ-আলোচনা করেছি। আইনের বিস্তার লাভ, ডিজিটাইজেসহ সবকিছু নিয়ে আলাপ-আলোচনা করেছি।
উনি আমাদের দেশের বিচার বিভাগের স্বাধীনতা এবং বিচার বিভাগের কর্মকান্ডে অত্যন্ত সন্তুষ্ট। উনি অনুরোধ করেছেন, শেখ হাসিনার সরকার বিচার বিভাগের উন্নয়নে, দেশের উন্নয়নে যেভাবে এগিয়েছেন এটা যেন আমরা কমনওয়েলথের বাকি যে দেশগুলো আছে, তাদের সাথে যেন শেয়ার করি। সেটার ব্যবস্থা উনি করার চেষ্টা করবেন, বলেন আইনমন্ত্রী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ