Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ট্রেনের অগ্রিম টিকিট দ্বিতীয় দিনে ভিড় বেড়েছে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

 ঈদুল আযহায় বাড়ি যেতে ট্রেনের অগ্রিম টিকিটের দ্বিতীয় দিনের ভিড় আরও বেড়েছে। একটি টিকিট পেতে মধ্যরাত থেকেই রেলস্টেশনে দীর্ঘলাইনে দাঁড়িয়ে অপেক্ষা করেছেন হাজার হাজার মানুষ। তারপরেও অনেকেই কাঙ্খিত টিকিট পাননি। ভুক্তভোগিদের অভিযোগ, বেশিরভাগ টিকিটই ভিআইপি ও রেলের কর্মকর্তাদের নামে বরাদ্দ রাখায় সাধারণ যাত্রীরা টিকিট পাচ্ছেন না।
গতকাল বৃহস্পতিবার কমলাপুর রেলস্টেশনে গিয়ে টিকিটপ্রত্যাশীদের উপচেপড়া ভিড় দেখা গেছে। যা আগের দিনের তুলনায় অনেক বেশি বলে জানান রেলওয়ে কর্মকর্তারা। গতকাল বিক্রি হয়েছে ১৮ আগস্ট ভ্রমণের টিকিট। আজ শুক্রবার ১৯ আগস্টের, আগামীকাল শনিবার ১১ আগস্ট ২০ আগস্টের এবং রোববার ১২ আগস্ট ২১ আগস্টের অগ্রিম টিকিট দেয়া হবে। এছাড়া ১৫ আগস্ট ২৪ আগস্টের, ১৬ আগস্ট ২৫ আগস্টের, ১৭ আগস্ট ২৬ আগস্টের, ১৮ আগস্ট ২৭ আগস্টের ও ১৯ আগস্ট ২৮ আগস্টের ফিরতি টিকিট বিক্রি হবে। বিগত বছরগুলোর মতো এবারও ১০ দিন আগে থেকে শুরু হয়েছে ট্রেনের আগাম টিকিট বিক্রি।
ভুক্তভোগিরা জানান, টিকিট কাউন্টারগুলো থেকে ধীরগতিতে টিকিট দেয়ার কারণে যাত্রীদের ভোগান্তি পোহাতে হচ্ছে। একজন যাত্রী গড়ে ৩/৪ মিনিট করে কাউন্টারে দাঁড়িয়ে থাকছেন। এতে করে পেছনে লাইনে দাঁড়ানো হাজার হাজার মানুষ সীমাহীন কষ্ট ভোগ করছে।
এদিকে, কমলাপুরের কালোবাজারিরা দিন দিন সক্রিয় হয়ে উঠছে বলে কয়েকজন টিকিট প্রত্যাশী জানান। তারা বলেন, তারা রেলওয়ের কর্মচারিদের কাছে থেকেই টিকিট সংগ্রহ করে চড়া দামে বিক্রি করে থাকে। গত ঈদেও তারা টিকিট বিক্রির শেষের দিনগুলোতে প্রকাশ্যে কালোবাজারে টিকিট বিক্রি করেছে। এবার করার পায়তারা করছে। কমলাপুরে কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার সীতাংশু চক্রবর্তী জানান, আগাম টিকিট বিক্রিতে যেন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য আইনশৃঙ্খলা বাহিনীসহ রেলওয়ের নিজস্ব বাহিনী তৎপর রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেনে

৯ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ