Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাটিরাঙ্গায় একই রশিতে মা ও ছেলের ঝুলন্ত লাশ

প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

মাটিরাঙ্গা উপজেলা সংবাদদাতা : পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় হোসনে আরা বেগম (২৫) ও মো. জাহেদুল ইসলাম (১) নামে মা ও ছেলে একই রশিতে ফাঁসি দিয়ে আত্মহত্যা করেছে। মঙ্গলবার (১৯/০৪/১৬) বেলা দেড়টার দিকে মাটিরাঙ্গা পৌরসভার ৪নং ওয়ার্ডের রমিজ কেরানি পাড়ায় এই ঘটনাটি ঘটে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, পারিবারিক কলহের জের ধরে মঙ্গলবার দুপুরের দিকে নিজের ঘরের আড়ার সাথে রশি দিয়ে প্রথমে এক বছরের ছেলেকে ও পরে একই রশিতে ফাঁশি দিয়ে হোসনে আরা বেগম আত্মহত্যা করে। হঠাৎ করে ঘরের ভিতর থেকে চিৎকারের শব্দ শুনে তার জা (দেবরের বউ) রাবেয়া আক্তার ঘরের দিকে ছুটে যায়। এই সময় ভেতর থেকে ঘরের দরজা বন্ধ দেখে প্রতিবেশীদের খবর দিলে তারা এসে দরজা ভেঙ্গে একই রশিতে মা ও ছেলের ঝুলন্ত লাশ দেখতে পায়।
এ অবস্থায় প্রতিবেশীরা পুলিশে খবর দিলে মাটিরাঙ্গা থানা পুলিশ ঘটনাস্থল থেকে রশিতে ঝুলানো মা ও ছেলের লাশ উদ্ধার করে। লাশ ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
এদিকে ঘটনার পর থেকেই নিহতের স্বামী মো. ইয়াছিন সহ তার বাবা ও ভাই পলাতক রয়েছেন। জানা গেছে ৬ বছর আগে ইয়াছিনের সাথে পারিবারিক ভাবেই বিয়ে হয় বেলছড়ি ইউনিয়নের হোসনে আরা বেগমের। বিয়ের পর থেকেই তাদের মধ্যে পারিবারিক কলহ চলে আসছিল বলে স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে। এসময় একাধিক বার নিহতের উপর শারীরিক নির্যাতন করা হয় বলে জানা গেছে। এ নিয়ে একাধিক বার গ্রাম্য সালিশও হয়েছে।
মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাহাদাত হেসেন টিটো ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আত্মহত্যার কারণ খতিয়ে দেখা হচ্ছে। এ বিষয়ে নিহতের মা ছানোয়ারা বেগম বাদী হয়ে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে মাটিরাঙ্গা থানায় মামলা দায়ের করেছেন বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ