Inqilab Logo

মঙ্গলবার, ১১ জুন ২০২৪, ২৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ধামরাইয়ে বেকারির মালিককে জরিমানা

প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ধামরাই(ঢাকা) উপজেলা সংবাদদাতা : ঢাকার ধামরাইয়ে অনুমোদন বিহীন ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী তৈরি করার অপরাধে সিফাত বেকারির মালিককে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেছে। সেই বেকারির ভেতর পরিষ্কার পরিচ্ছন্ন করার জন্য ৭দিন উৎপাদন বন্ধ রাখারও নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালত।
আজ দুপুরের উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ শরিফুল ইসলাম এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
জানা গেছে,ধামরাই পৌর শহরের ইসলামপুর হাসপাতাল রোডে সিফাত বেকারির মালিক বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই দীর্ঘদিন ধরে অস্বাস্থ্যকর পরিবেশে বিস্কুট, কেক, টোস্টসহ বিভিন্ন প্রকার খাদ্য সামগ্রীর মধ্যে রং বা দেহের ক্ষতিকারক পাউডার মিশিয়ে তৈরি করে আসছিল।
এমন সংবাদের ভিত্তিতে উপজেলার নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শরিফুল ইসলাম ওই বেকারিতে অভিযান চালায়। এ সময় বেকারির ভেতর অভিযান চালালে দেখে নাংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ এবং রং মিশ্রিত বিভিন্ন রকম খাদ্য সামগ্রী। পরে রঙের কৌটা ও কিছু খাদ্য সামগ্রী রাস্তায় ফেলে দেয়।
পরে ভোক্তা অধিকার আইনে ২০০৯ এর ৪৩ ধারায় বেকারির মালিক ইকবালকে ৫০হাজার টাকা জরিমানা করেন। সেই সাথে বেকারির ভেতরে পরিষ্কার পরিচ্ছন্ন করার জন্য ৭দিন উৎপাদন বন্ধ রাখার নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ