Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিইসির পদত্যাগের দাবিতে বামদলগুলোর বিক্ষোভ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৮, ১২:৪৪ এএম

বরিশালে বাসদের মেয়র প্রার্থী ডা. মনীষা চক্রবর্ত্তীসহ দলের নেতা-কর্মীদের ওপর সরকার দলীয় প্রার্থীর সমর্থকদের সন্ত্রাসী হামলা, ভোটকেন্দ্র দখল করে ব্যালট পেপারে সিল মারা, জালভোট প্রদান, ভোট কেন্দ্র থেকে বাসদসহ বিরোধী সকল প্রার্থীর পোলিং এজেন্টদের বের করে দেয়া, সিলেটে ভোটারদের ওপর গুলিবর্ষণসহ তিন সিটি কর্পোরেশন নির্বাচনেই ব্যাপক কারচুপি, কেন্দ্র দখল, হামলা, ব্যালটে সিল মারার ঘটনা ও কমিশনের নির্লজ্জ ব্যর্থতার প্রতিবাদে এবং ভোট ডাকাতির নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচন অনুষ্ঠান এবং ব্যর্থ কমিশনের পদত্যাগের দাবিতে বাসদের উদ্যোগে গতকাল দেশ্যবাপী কর্মসূচি অংশ হিসেবে ঢাকার জাতীয় প্রেসক্লাবের সমানে বিক্ষোভ সমাবেশ-মিছিল অনুষ্ঠিত হয়। বাসদ ঢাকা মহানগর কমিটির আহবায়ক বজলুর রশীদ ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাসদ এর সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান, বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক, রাজেকুজ্জামান রতন, জুলফিকার আলী ও শম্পা বসু। পরে একটি বিক্ষোভ মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে তোপখানা রোডে এসে শেষ হয়।
প্রতিবাদ সমাবেশে নেতৃবৃন্দ বলেন, জনগণকে ঐক্যবদ্ধভাবে এই ভোট ডাকাতদের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলে নিজেদের সংবিধান স্বীকৃত ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলনকে বেগবান করতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ