Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নগরীর হারানো সৌন্দর্য ফেরাতে চাই : নবনির্বাচিত মেয়র লিটন

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষের ভালোবাসায় সিক্ত হলেন রাজশাহী সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত দলীয় নেতাকর্মীসহ সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান, সংগঠন, সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা তাকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান।
এদিকে দুপুরে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান হেনার কবর জিয়ারত করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও শহীদ এএইচএম কামারুজ্জামানের সন্তান এএইচএম খায়রুজ্জামান লিটন।
তিন মেয়র প্রার্থীর জামানত বাজেয়াপ্ত : রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দিতাকারী পাঁচ মেয়র প্রার্থীর মধ্যে তিনজনের জামানত বাজেয়াপ্ত করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে রাজশাহীর গভ. ল্যাবরেটরি হাই স্কুলে আয়োজিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানান রাসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সৈয়দ আমিরুল ইসলাম।
বিধি অনুযায়ী নির্বাচনে আট ভাগের এক ভাগ ভোটের কম পাওয়ায় তিন প্রার্থীদের জামানত বাজেয়াপ্ত করেছে নির্বাচন কমিশন। জামানত বাজেয়াপ্ত হওয়া প্রার্থীরা হলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের শফিকুল ইসলাম (হাত পাখা), গণমঞ্চ ও গণসংহতি আন্দোলনের অ্যাডভোকেট মুরাদ মোর্শেদ (হাতি) ও বাংলাদেশ জাতীয় পার্টির হাবিবুর রহমান (কাঁঠাল)।
রাসিকে যারা কাউন্সিলর হলেন : এবার কাউন্সিলর প্রার্থীদের মধ্যে বিজয়ী হয়েছেন ০১ নং ওয়ার্ডে রজব আলী, ০২ নং ওয়ার্ডে নজরুল ইসলাম, ০৩ নং ওয়ার্ডে কামাল হোসেন, ০৪ ওয়ার্ডে রুহুল আমিন টুনু, ০৫ ওয়ার্ডে কামরুজ্জামান কামনু, ০৬নং ওয়ার্ডে নুরুজ্জামান টুকু, ০৭নং ওয়ার্ডে মতিউর রহমান মতি, ০৮নং ওয়ার্ডে এসএম মাহাবুবুল হক পাভেল, ০৯ নং ওয়ার্ডে রেজাউন নবী দুদু, ১০নং ওয়ার্ডে আব্বাস আলী সরদার, ১১নং ওয়ার্ডে রবিউল ইসলাম তজু, ১২ নং ওয়ার্ডে সরিফুল ইসলাম বাবু, ১৩নং ওয়ার্ডে আব্দুল মোমিন, ১৪ নং ওয়ার্ডে আনোয়ার হোসেন আনার, ১৫ নং ওয়ার্ডে আব্দুস সোবহান লিটন, ১৬নং ওয়ার্ডে বেলাল আহম্মেদ, ১৭নং ওয়ার্ডে সাহাদৎ আলী শাহু, ১৮ নং ওয়ার্ডে শহিদুল ইসলাম পচা, ১৯নং ওয়ার্ডে তৌহিদুল ইসলাম সুমন, ২০ নং ওয়ার্ডে রবিউল ইসলাম সরকার, ২১ নং ওয়ার্ডে নিযামুল আজীম নিযাম, ২২ নং ওয়ার্ডে আব্দুল হামিদ সরকার টেকন, ২৩নং ওয়ার্ডে মাহাতাব হোসেন চৌধুরী, ২৪ নং ওয়ার্ডে আরমান আলী, ২৫ নং ওয়ার্ডে তরিকুল আলম পল্টু, ২৬নং ওয়ার্ডে আক্তারুজ্জামান কোয়েল ২৭ নং ওয়ার্ডে আনোয়ারুল আমিন আজব, ২৮নং ওয়ার্ডে আশরাফুল হাসান বাচ্চু, ২৯ নং ওয়ার্ডে মাসুদ রানা শাহিন ও ৩০ নং ওয়ার্ডে শহিদুল ইসলাম পিন্টু।
রাসিকে সংরক্ষিত আসনের ১০ মহিলা কাউন্সিলর : রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে আওয়ামী লীগ ও বিএনপির ৩ জন ও ১ জন করে ওয়ার্কার্স পার্টি, জামায়াত ও স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন। সংরক্ষিত আসনে নির্বাচিত নারী কাউন্সিলররা হলেন, ১ থেকে ১০ নম্বর আসনে যথাক্রমে, ওয়ার্কার্স পার্টির তাহেরা খাতুন, বিএনপির আয়শা খাতুন, বিএনপির মুসলিমা বেগম বেলী, আওয়ামী লীগের শিরিন আরা খাতুন, বিএনপির সামসুন নাহার, আওয়ামী লীগের আজেদা বেগম, আওয়ামী লীগের উম্মে সালমা, স্বতন্ত্র প্রার্থী নাদিরা বেগম, স্বতন্ত্র প্রার্থী লাইলী বেগম, এবং জামায়াতের সুলতানা রাজিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি কর্পোরেশন নির্বাচন

১ ফেব্রুয়ারি, ২০২১
২৮ জানুয়ারি, ২০২১
২৭ জানুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি, ২০২১
২০ জানুয়ারি, ২০২০
১৮ জানুয়ারি, ২০২০
১৬ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ