Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বেনাপোলে ৫০টি গরু আটক

প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

বেনাপোল অফিস : যশোরের বেনাপোল সীমান্ত থেকে ৩০ লাখ টাকার ৫০টি গরু আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গরুগুলো ভারত থেকে অবৈধভাবে আনা হয়েছে। তবে এসময় কোনো পাচারকারীকে আটক করা সম্ভব হয়নি।
আজ সোমবার সকালে বেনাপোলের বিভিন্ন সীমান্ত থেকে আটক করা গরুগুলো ট্রাকে করে ২৬ বিজিবি ব্যাটালিয়নের বেনাপোল সদর ক্যাম্পে এনে রাখা হয়।
বিজিবি জানায়, পাচারকারীরা সরকারি ভ্যাট ফাঁকি দিয়ে সীমান্ত পথে ভারত থেকে বাংলাদেশে গরু আনছিল। খবর পেয়ে বিজিবির কয়েকটি দল বেনাপোলের বিভিন্ন সীমান্তে অভিযান চালিয়ে ৫০টি ভারতীয় গরু আটক করে। তবে এসময় কৌশলে পালিয়ে যায় পাচারকারীরা।
বেনাপোল সদর বিজিবি ক্যাম্পের সুবেদার গিয়াস উদ্দিন আজ দুপুর ১টার দিকে জানান, ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করার পর গরুগুলো বেনাপোল কাস্টমসের আটক শাখায় জমা দেয়া হবে।
এদিকে, স্থানীয়রা জানান, নিয়ম হলো ভারত থেকে কেনা গরু সীমান্ত পার হয়ে আসার পর সরকারকে গরু প্রতি পাঁচশ’ টাকা ভ্যাট দেবেন ব্যবসায়ী। কিন্তু অনেকে সরকারি ভ্যাট ফাঁকি দিয়ে গরু পার করছে। এ ভ্যাট ফাঁকির সঙ্গে স্থানীয় খাটাল মালিক ও প্রশাসনের কিছু সদস্য জড়িত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ