Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সুন্দরবন থেকে ৪০ কেজি হরিণের মাংস উদ্ধার

প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

বাগেরহাট জেলা সংবাদদাতা : বাগেরহাটে সুন্দরবনের চান্দেশ্বর এলাকা থেকে ৪০ কেজি হরিণের মাংস উদ্ধার করেছে কোস্ট-গার্ডের সদস্যরা। এসময় একটি কাঠের নৌকাও জব্দ করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।
রোববার রাতে সুন্দরবন পূর্ব বনবিভাগের শরণখোলা রেঞ্জের সুপতি স্টেশনের চান্দেরশ্বর ক্যাম্প সংলগ্ন কাতলার খাল থেকে ওই হরিণের মাংস উদ্ধার করা হয়।
কোস্ট গার্ড পশ্চিম জোনের অপারেশন অফিসার লেফটেন্যান্ট এম ফরিদুজ্জামান খান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড সুপতি স্টেশনের একটি দল সন্ধ্যায় ওই এলাকায় অভিযানে যায়। রাত সাড়ে ৮টার দিকে চান্দেশ্বর চর সংলগ্ন কাতলার খালে পৌঁছালে তাদের দেখে একটি কাঠের নৌকা নিয়ে পাচারকারীরা পালাতে চেষ্টা করে। এসময় কোস্টগার্ড তাদের থামাতে পাঁচ রাউন্ড গুলি চালায়। কিন্তু অন্ধকার হওয়ার কারণে তারা নৌকা ফেলে বনের গহীনে পালিয়ে যেতে সক্ষম হয়।
পরে নৌকাটি তল্লাশি করে ৪০ কেজি হরিণের মাংস উদ্ধার করা হয়। তবে ওই নৌকাটিতে হরিণের চামড়া বা কোন অস্ত্র-শস্ত্র পাওয়া যায়নি।
উদ্ধারকৃত হরিণের মাংস ও নৌকাটি পরবর্তী আইনি কার্যক্রমের জন্য চান্দেশ্বর ফরেস্ট ক্যাম্পে হস্তান্তর করা হয় বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ