Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

তিন সিটিতে নগ্ন ভোট ডাকাতি -রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৮, ১:১৫ পিএম | আপডেট : ১:৪৮ পিএম, ৩০ জুলাই, ২০১৮

রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ ভোট ডাকাতির নগ্ন বর্হিপ্রকাশ ঘটেছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‌‘আজ্ঞাবহ নির্বাচন কমিশনের জন্যই সরকার তিন সিটির ভোট নিয়ে অনাচারে লিপ্ত হতে পেরেছে। কমিশন উচিত-অনুচিতের, এথিক্সের ধার ধারেনি বলেই নির্বিকার থাকছে এবং নৌকার প্রার্থীর ভোট ডাকাতিতে উৎসাহ যুগিয়ে যাচ্ছে। নির্বাচনী প্রচারণার প্রথম থেকে সরকারের নীল-নকশার নির্বাচন নিয়ে আমরা যে অভিযোগগুলো করেছিলাম, সেটিরই আজ নগ্ন বর্হিপ্রকাশ তিন সিটিতে ফুটতে শুরু করেছে।

সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টন কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। রিজভী বলেন, ‘সকাল থেকে ভোটকেন্দ্র দখল, ধানের শীষের প্রার্থীর পোলিং এজেন্টদের বের করে দেওয়াসহ অবাধে ব্যালট পেপারে সিল মারার ঘটনাই প্রমাণ করে এই কেমন নির্বাচন?

এর মধ্যেই ব্যাপক ‘অনিয়ম ও কারচুপির’ অভিযোগ তুলে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন বরিশাল সিটি করপোশনে মেয়র পদে বিএনপির প্রার্থী মজিবর রহমান সরওয়ার।

রাজশাহীতে সাবেক মেয়র মিজানুর রহমান মিনুসহ নেতৃবৃন্দকে ‘কেন্দ্র থেকে পুলিশ জোর করে বের করে দিয়েছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন রিজভী।

তিনি আরও বলেন, কমিশন মূক ও বধির হয়ে গেছে। অবৈধ সরকার ও মেরুদণ্ডহীন নির্বাচন কমিশন অনিবার্য সম্বন্ধসূত্রে গ্রোথিত। তিন সিটিতে সরকারের ‘নীল নকশার নির্বাচনের’ চিত্র তুলে ধরে রিজভী বলেন, সরকার অবৈধভাবে ক্ষমতায় থেকে ‘বিকারগ্রস্ত’ হয়ে পড়েছে; সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হতে দেবে না। কেন্দ্র দখল, বিরোধী দলের পোলিং এজেন্টদের কেন্দ্র থেকে তাড়িয়ে দেওয়া, জাল ভোটে ব্যালট বাক্স পূর্ণ করার হাসিনা মার্কা নির্বাচনকেই বাংলাদেশের নির্বাচনের মানদণ্ড করা হয়েছে।

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, আবুল খায়ের ভুঁইয়া, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব, মীর সরফত আলী সপু, আবদুস সালাম আজাদ প্রমুখ।



 

Show all comments
  • ৩০ জুলাই, ২০১৮, ২:১৫ পিএম says : 0
    Congratulations Mr. apni amnetai hara jaten. Boycott koray more or less akta issue toire kortay paracen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ