Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে উৎসব আর শঙ্কার মধ্য দিয়ে চলছে ভোটন গ্রহন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৮, ১২:৪৮ পিএম

এক পক্ষে উৎসব অন্য পক্ষে শংকা আর অভিযোগ আর নগর জুড়ে অঘোষিত হরতাল পরিবেশের মধ্য দিয়ে রাজশাহী সিটি করর্পোরেশন নির্বাচন চলেছে। নগরীর ভোট কেন্দ্র গুলো ঘুরে দেখা যায় সর্বত্র আওয়ামীলীগ মেয়র প্রার্থী খায়রুজ্জামান নিটনের পক্ষে নেতা কর্মীদের প্রাধান্য। বেশীর ভাগ কেন্দ্রের আশেপাশে দেখা যায়নি বিএনপির কোন নির্বাচনী ক্যাম্প। ছিল না নির্বাচনী এজেন্ট। অভিযোগ ছিল পুলিশ ও আওয়ামিলীগ ক্যাডাররা তাদের সকাল বেলাতেই আশ পাশ থেকে তাড়িয়ে দেয়। নগরীর শিরোইল কেন্দ্রে সকাল ১১টা পর্যন্ত প্রবেশ করতেই পারেনি বিএনপির নির্বাচনী এজেন্টরা। পরে বিএনপি নির্বাচনী এজেন্ট তপু গিয়ে তাদের প্রবেশের ব্যবস্থা করে। সংশ্লিষ্ট অফিসার জানান, তাদের কাগজ পত্রে ভুল ছিল। তরুণ সংঘ কেন্দ্রে একজনের ভোট আর একজন দিয়েছে বলে অভিযোগ পাওয়া যায়। ইসলামিয়া কলেজ কেন্দ্রে দীর্ঘক্ষন অন্যদের প্রবেশ করতে দেয়া হয়নি বলে অভিযোগ করা হয়েছে। শাহমখদুম কলেজ কেন্দ্রে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী মন্টু নাজেহাল হন।
বিএনপির পোলিং এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ উঠেছে। নগরীর ১৮,১৯, ২১, ২২, ও ২৮ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে। তবে আওয়ামী এজেন্ট বলছে, বিএনপি এজেন্টরা স্বেচ্ছায় কেন্দ্র থেকে বের হয়ে গেছে।আবার কেউ কেউ মিথ্যা অভিযোগ করছেন বলে জানান আওয়ামী এজেন্টরা। নগরীর ১৮ নম্বর ওয়ার্ডের ইউসেপ জেনারেল স্কুলে ৯টার সময় কেন্দ্র থেকে বের হয়ে আসছেন ইমন শেখ নামের বিএনপির পোলিং এজেন্ট। কেন বের হয়ে আসলেন জানতে চাইলে তিনি বলেন, আমাকে থাকতে না দিলে আমি কী করবো।
কেন্দ্রের সামনে ভোটারদেরকে সহযোগিতা করছিলেন আওয়ামী লীগের কামাল হোসেন নামের একজন । তিনি এ বিষয়ে বলেন, বিএনপির এজেন্ট স্বেচ্ছায় বের হয়ে গেছে। তাকে কেউ বের করে দেয়নি। বিল সিমলা এলাকায় ৩ নম্বর ওয়ার্ডের মহিলা ক্রীড়া কমপ্লেক্স কেন্দ্রে মেয়র পদে নৌকা প্রতীক ও কাউন্সিলর পদে একজন প্রার্থী ছাড়া আর কোনো প্রার্থীর পোলিং এজেন্টকে কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি বলেও অভিযোগ উঠেছে।
২৯ নম্বর ওয়ার্ডেও বিএনপির পোলিং এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ উঠেছে। ইসলামিয়া কলেজে কেন্দ্রে ভোটাররা ভোট দিতে গেলে তাদেরকে বলা হচ্ছে ভোট দেয়া শেষ। প্রিজাইডিং অফিসার জাকির হোসেন বলেন, এ গুলো অভিযোগ ভিত্তিহনি। এখানে সুষ্ঠ ভাবে ভোট গ্রহন চলছে।
এদিকে নির্বাচন উপলক্ষে যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা থাকায় নগরী পুরো ফাঁকা। চলাচলের অন্যতম মাধ্যম ইজি বাইক ও রিকসা পর্যন্ত নেই। এতেকরে বিপাকে পড়েছে সাধারণ মানুষ। বয়স্ক মহিলা ভোটাররা ভোট কেন্দ্রে যেতে পারছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ