Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

জনগনের আস্থা ফেরাতে নির্বাচনকালে সেনা মোতায়েন করতে হবে -খন্দকার মোশাররফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৮, ৪:২৮ পিএম | আপডেট : ৮:৪৭ পিএম, ২৯ জুলাই, ২০১৮

নির্বাচনে জনগনের আস্থা ফেরাতে সেনাবাহিনী মোতায়েন করতে হবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, ২০১৪ সালে প্রমান হয়েছে, বিএনপি যে নির্বাচনে যায় না, খালেদা জিয়া যে নির্বাচনে যায় সে নির্বাচন অংশগ্রহণমূলক হয়না। অর্থাৎ এই সরকারের অধীনে কোন সুষ্ঠ নির্বাচন হতে পারে না।

রোববার (২৯জুলাই) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক দলের আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। খন্দকার মোশাররফ হোসেন বলেন, কাদের সাহেব অনেকের বাড়িতেও গেছেন অতএব তিনি টেলিফোন করেন আর বাসায় আসেন আমাদের মহাসচিব বলতে বাধ্য হবেন, আগামী নির্বাচন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে হতে হবে। সংসদ ভেঙে দিতে হবে। সামরিক বাহিনীকে নির্বাচনের সময় আনতে হবে। ও প্রথম শর্ত হবে খালেদা জিয়ার মুক্তি।

তিনি বলেন, জনগনের আজকের ভোটের প্রতি যে অনাস্থা সৃষ্টি হয়েছে, সে আস্থা ফিরিয়ে আনতে নির্বাচনকালে কিছু দিনের জন্য হলেও সেনাবাহিনী মোতায়েন করতে করতে হবে। অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য এর বাহিরে আর কোন কথা নেই।

তিনি আরও বলেন, এবারে সংগ্রাম জনগণের ভোটের অধিকারের সংগ্রাম, জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠার সংগ্রাম। এবার আর ২০১৪ সালের নির্বাচন হতে দেবে না জনগণ, তারা রাস্তায় নামবে আমরা তাদের পাশে থাকবো।

তিনি বলেন, সংসদ রেখে আরেকটি সংসদ নির্বাচন কোন গণতান্ত্রিক দেশে নাই,তাই সংসদ ভেঙে আগামী নির্বাচন হতে হবে।

সাবেক এই সংসদ সদস্য বলেন, কোন স্বৈরাচারী নিজ থেকে ক্ষমতা থেকে সরে আসে নাই। আজকে আমাদের দেশকে জনগণকে বাঁচাতে আন্দোলনের কোন বিকল্প নাই।

তিনি বলেন, খালেদা জিয়াকে জেলে রেখে অনেকে ভেবে ছিল আমাদের বিচ্ছিন্ন হয়ে যাবে, বিভিন্ন দলে উপদলে বিভক্ত হয়ে যাবে, সরকার ও ততাই ভেবে ছিল।কিন্তু আমারা সিনিয়র নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে সকলকে দলকে সংঘটিত করেছি, আরো শক্তিশালী করেছি।
বিগত ১০বছরে সরকার আমাদের যে পরিমান নিপীড়ন দমন করেছে, আমারা কি সরকারের কাছে মাথা নথ করেছি? আমরা কেউ আতব

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া নিঃশর্ত মুক্তি ও সু-চিকিৎসাসহ ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদী নাগরিক সভা অনুষ্টিত হয়।প্রতিবাদী সভার সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক দলের সভাপতি শাহজাদা সৈয়দ মো. ওমর ফারুক পীরসাহেব।

এছাড়া অন্যানদের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য কর্নেল অব আনোয়ারুল আজিম। বীর মুক্তিযোদ্ধা মেহেদী আহমেদ রুমি, আলহাজ্ব মশিউর রহমান, বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক দলের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. জাবেদ ইকবাল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খন্দকার মোশাররফ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ