Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাড়া ফেলেছে ওয়ালটনের ক্যাসেট টাইপ এসি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

দেশে তৈরি ওয়ালটনের এয়ার কন্ডিশনার বা এসি গত কয়েক বছর ধরে গ্রাহকপ্রিয়তার শীর্ষে। নিজস্ব কারখানায় নিয়মিত গবেষণার মাধ্যমে ওয়ালটন বাজারে নিয়ে আসছে সর্বাধুনিক প্রযুক্তির স্মার্ট এসি। ব্যাপক গ্রাহক চাহিদার প্রেক্ষিতে ওয়ালটন এবার বাজারে আনলো ক্যাসেট টাইপ এসি। বিভিন্ন কর্মাশিয়াল স্পেস যেমন হোটেল, রেষ্টুরেন্ট, হাসপাতালসহ শিল্প-কারখানায় ক্যাসেট টাইপ এসির ব্যাপক চাহিদা রয়েছে।
সূত্রমতে, চলতি বছর দেশীয় ব্র্যান্ড ওয়ালটনের এসি বিক্রি বেড়েছে ব্যাপক। চলতি বছরের প্রথম ছয় মাসে (জানুয়ারি থেকে জুন) গত বছরের একই সময়ের চেয়ে প্রায় ২০ শতাংশ বেশি এসি বিক্রি হয়েছে বলে জানিয়েছে ওয়ালটন কর্তৃপক্ষ। বিক্রেতাদের মতে, এসি বিক্রির এই প্রবৃদ্ধিতে অবদান রেখেছে ওয়ালটনের আয়োনাইজার, ইনভার্টার, স্মার্ট ও ফোর-ডি কুলিং এর মত অত্যাধুনিক প্রযুক্তির নতুন মডেলের এসি। বিক্রেতারা জানান, বাজারে নতুন আসা ওয়ালটনের ৪২,০০০ বিটিইউ (ব্রিটিশ থারমাল ইউনিট) ও ৫২,০০০ বিটিইউ সম্পন্ন ক্যাসেট টাইপ এসির দাম পড়ছে যথাক্রমে ১ লাখ ৩৫ হাজার টাকা ও ১ লাখ ৫৫ হাজার টাকা।
জানা গেছে, গত রোজায় মোবাইল ফোনে নিয়ন্ত্রণযোগ্য ব্যাপক বিদ্যুৎ সাশ্রয়ী ইনভার্টার প্রযুক্তির ১.৫ টন ও ২ টনের নতুন মডেলের স্মার্ট এসি বাজারে ছেড়েছে দেশীয় প্রতিষ্ঠানটি। ওয়ালটনের এসিতে আয়োনাইজার প্রযুক্তি সংযোজনের ফলে রুমে বাতাস হবে ধূলা-ময়লা ও ব্যাকটেরিয়ামুক্ত। আবার আইওটি (ইন্টারনেট অব থিংস) সংযোজনের ফলে গ্রাহক মোবাইল ফোনের অ্যাপ্লিকেশন দিয়ে বিশ্বের যে কোনো প্রান্তে বসে নিয়ন্ত্রণ করতে পারবেন ওয়ালটন এসি। ওয়ালটন এসিতে ফোর-ডি কুলিং প্রযুক্তি সংযোজন করায় রুম ঠান্ডা হয় দ্রæত। মূলত, এসব বিশেষ দিকগুলোর ফলে ওয়ালটন এসির গ্রাহকপ্রিয়তা ব্যাপকহারে বেড়েছে।
জানা গেছে, আসন্ন কোরবানি ঈদ উপলক্ষ্যে সারা দেশে মেগা ডিজিটাল ক্যাম্পেইনের ঘোষণা দিয়েছে ওয়ালটন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসি

২৬ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ