Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমরা সবসময় আলোচনার জন্য প্রস্তুত সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল

এই ইসির সুষ্ঠু নির্বাচনের কোনো যোগ্যতা নেই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা বহুবার আলোচনার জন্য বলেছি এবং আহ্বান করেছি। আজকে আপনাদের মাধ্যমে আবারও আহ্বান করছি। আসেন আমরা কথা বলি। কোথায় বসবেন? কি করবেন? বলেন। আমরা সবসময় আলোচনার জন্য প্রস্তুত আছি। গতকাল বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। আলোচনার জন্য বিএনপির পক্ষ থেকে আওয়ামী লীগকে ফোন করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তারা (আওয়ামী লীগ) ফোন করলে আমরা ফোন করবো।
বর্তমান নির্বাচন কমিশনের বিষয়ে মির্জা ফখরুল অভিযোগ করেন, তারা নির্বাচনকে তামাশা ও চূড়ান্ত তামাশায় পরিণত করেছে। রাজশাহী, সিলেট ও বরিশাল এই তিন সিটি করপোরেশন নির্বাচন নিয়ে তারা জাতিকে বায়োস্কোপ দেখাচ্ছে। বর্তমান নির্বাচন কমিশন উচ্ছিষ্টভোগী দলে পরিণত হয়েছে বলেও তিনি মন্তব্য করেন ।
বিএনপি মহাসচিব বলেন, আমি জানি আমার এ কথায় তারা মর্মাহত হবেন। গতকালও আমি তিন সিটি নির্বাচন নিয়ে নির্বাচন কমিশনারের সঙ্গে কথা বলেছি। তিনি আমাকে বলেছেন, আমরা চেষ্টা করছি। তার কথার পরিপ্রেক্ষিতে আমি বলেছি, আপনাদের কাজতো চেষ্টা করা নয়। চেষ্টা করার জন্য আপনাদের রাখা হয়নি। সাংবিধানিকভাবে আপনাদের যে কর্তৃত্ব দেওয়া হয়েছে, তা প্রয়োগ করে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করা আপনাদের দায়িত্ব।
নির্বাচন কমিশনকে অবিলম্বে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টির আহ্বান জানিয়ে তিনি বলেন, হয় সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি করুন, না হয় দয়া করে পদত্যাগ করে জাতিকে রক্ষা করুন। যে নির্বাচন কমিশন একজন পুলিশের ওসি বা এসপিকে সরাতে পারে না তাদের জাতীয় নির্বাচন সুষ্ঠু করার কোনও যোগ্যতা নেই। এই কমিশনের জাতীয় নির্বাচন সুষ্ঠু করার কোনও যোগ্যতা নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ