Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

বড় পুকুরিয়া কয়লা চুরিতে বিএনপি জড়িত -হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৮, ৫:৩৭ পিএম

বড় পুকুরিয়া কয়লা চুরিতে বিএনপি জড়িত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন থেকেই কয়লা চুরি শুরু হয়েছে।

শুক্রবার (২৭ জুলাই) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন রাজধানী শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। হাসান মাহমুদ বলেন, বিএনপি যখন ২০০৫ সালে ক্ষমতায় ছিলেন তখন থেকেই বড় পুকুরিয়া কয়লা চুরি শুরু হয়েছে। তারা চোর ধরতে পারেনি, তার মানে তারা এ কয়লা চুরি সাথে জড়িত। এখন চুরের মার বড় গলা।

বিএনপি নেতা রিজভী আহমেদর বক্তব্যের প্রতিক্রিয়ায় হাছান মাহমুদ বলেন, আপনাদের আমলে থেকেই শুরু হয়েছে। সরকার বরং এখন চোর ধরেছে। এজন্য সরকার কে ধন্যবাদ দেয়া উচিত। দুর্নীতি করার দায়ে খালেদা জিয়া কারাগারে আটক আছেন এটা তো সারা পৃথিবীর মানুষ জানে। কানাডার আদালতেও প্রমাণিত হয়েছে। তার ছেলে তারেক রহমান বাংলাদেশে দুর্নীতি করে লন্ডনে বসে ষড়যন্ত্র করছে। লন্ডনের সরকার তার সম্পাত্তির হিসাব চেয়েছে, তিনি বলেছেন জোয়া খেলে টাকা আয় করেছেন। যে জোয়া খেলে টাকা আয় করে, সে কি ভাল নেতা?

রিজভী কে উদ্দেশ্য করে বলেন, থুথু ওপর দিকে ফেল্লে নিজের গায়ে পড়ে। বিএনপি সবসময় চোরের মার বড় গলায় কথা বলে।

বিএনপি নেতৃত্বাধীন কোনো আন্দোলন বেগমান হয় না উল্লেখ করে বলেন, বিএনপি কোনো আন্দোলনই মাঠে নেমে সফল করতে পারে না। তারা শুধু কার্যালয়ে মধ্যে মিথ্যা কথা বলতে পারে। বিএনপি আন্দোলন করতে তৃণমূলের নেতাকর্মীদের ঢাকা ডেকেছে। আপনার আন্দোলন করেন আমরা ও চাই কিন্তু কোন জ্বালাও পোড়াও ভাংচুর করলে ছাড়া দেয়া হবে।

বিএনপি রাজনৈতিক কোনো ইস্যু নেই মন্তব্য করে বলেন, বিএনপি রাজনৈতিক কোনো ইস্যু না পেয়ে, এখন তারা একটার পর একটা ষড়যন্ত্র লিপ্ত হচ্ছে, কখনো কোটা সংস্কার নিয়ে,আবার বাংলাদেশ ব্যাংকের ভল্টের সোনা, এখন আবার বড়পুকুরিয়া কয়লা চুরির ঘটনায় কে ইস্যু তৈরি করতে চায়। তারা ষড়যন্ত্র আর পুরানো কোনো ইস্যু ছাড়া এবং মিথ্যা কথা ছাড়া রাজনৈতিক কর্মকান্ড নাই।

অনুষ্ঠানের প্রধান বক্তা ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ বলেন, আজ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে তাকে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের পক্ষ থেকে শুভেচ্ছা জানান। দেশি-বিদেশি সকল ষড়যন্ত্রের কে প্রতিহত করে বাংলাদেশের কে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যতদিন শেখ হাসিনার হাতে থাকবে দেশ পথ হারাবে না বাংলাদেশ। আগামী নির্বাচনে জন্য সবাই কে ঐক্য হয়ে শেখ হাসিনা কে আবার ও ক্ষমতা আনতে হবে মন্তব্য করেন। নির্বাচনের জন্য সবাইকে প্রস্তুতি নিতে আহ্বান জানান।

শেখ নওশের আলী সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হেদায়েত ইসলাম স্বপন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আকতার হোসেন প্রমুখ।



 

Show all comments
  • Nannu chowhan ২৭ জুলাই, ২০১৮, ৫:৪৫ পিএম says : 1
    Hasan mahamud eaivabe kotha bole nijeke manusher kase pagol pagol shabbosto korbenna.apnara khomotai BNP ki vabe koyla churir shathe jorito?
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ২৭ জুলাই, ২০১৮, ১০:৩৯ পিএম says : 0
    তুমাদের পেটে বেদনা তাই তুমরা দিশা হারা। কূন সময় কি যে হয় বলা যায় না। আল্লাহ তা'আলার অভিশাপ মিত্যাবাদীদের উপর,মিত্যার জন্য ডিগ্রী দেওয়া হইলে বাংলাদেশের দুই একটায় বড় ডিগ্রী পাইবে। এর মাঝে বড়টায় বড় ডিগ্রী পাইবে আর চুট টায় চোটো ডিগ্রী।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাছান মাহমুদ

১১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ