Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১০০ কোটি টাকা কৃষি সমবায়ীদের মধ্যে বিতরণ

সমবায় ব্যাংকের ৪১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৮, ১২:০৪ এএম

২০১৭-১৮ অর্থবছরে বাংলাদেশ সমবায় ব্যাংক প্রায় ২ কোটি ৫০ লাখ টাকা মুনাফা অর্জন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণানুযায়ী ৫ হাজার টাকা পর্যন্ত কৃষি ঋণের মুনাফা ও দন্ড মুনাফা বাবদ প্রায় ১শ’ কোটি টাকা দেশের কৃষি সমবায়ীদের মাঝে বিতরণ করা হয়েছে। এতে করে সমবায়ীরা ঋণ গ্রহণের সুযোগ পেয়ে নিজেরা স্বাবলম্বী হওয়ার পাশাপাশি জাতীয় অর্থনীতিতে অবদান রাখছে। 

গতকাল রাজধানীর মহানগর নাট্যমঞ্চ মিলনায়তনে বাংলাদেশ সমবায় ব্যাংক লিঃ-এর ৪১ তম বার্ষিক সাধারণ সভায় এসব তথ্য প্রকাশ করা হয়। ব্যাংকের চেয়ারম্যান মোঃ মহিউদ্দিন আহমেদ এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব এস এম গোলাম ফারুক এবং অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন সমবায় নিবন্ধক মোঃ আবদুল মজিদ, অতিরিক্ত সচিব মোঃ আফজাল হোসেন, ব্যাংকের ভাইস চেয়ারম্যান চৌধুরী মোঃ আফজাল হোসেন, পরিচালক এ এস এম সাহাবুদ্দীন প্রমুখ।
উল্লেখ্য, বাংলাদেশ সমবায় ব্যাংক সহজ শর্ত ও স্বল্প সুদে আবাসন, মহিলা, সমিতি উন্নয়ন ও আমানত ঋণ দিয়ে থাকে। সমবায় খাতে সৃজনশীল কাজে অবদান রাখায় ব্যাংকটি ২০১৫ সালে আন্তর্জাতিক সমবায় জোটের (আইসিএ) সদস্যপদ লাভ করে। ২০১৭-১৮ অর্থবছরে ২৫ টি মহিলা সমিতিকে ৩ কোটি ২১ লাখ ৩০ হাজার টাকা এবং ১৭ টি সমবায় সমিতিকে ২ কোটি ৭৯ লাখ টাকা ঋণ বিতরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ