Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেশটা আমাদেরকেই সুন্দর করে গড়ে তুলতে হবে -মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৮, ৪:৪২ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই দেশটা আমাদের। আমরা সবাই জানি, আমাদের যোদ্ধারা রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছেন। এই দেশটা আমাদের সুন্দর করে গড়ে তুলতে হবে। দেশটাকে বসবাসের উপযোগী করে গড়ে তোলার জন্য যেমন আমাদের দায়িত্ব রয়েছে। একইভাবে এর জন্য শিশুদেরও তৈরী হওয়ার একটা দায়িত্ব রয়েছে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে মুক্তিযোদ্ধা স্মৃতি মিলনায়তনে ‘শাপলাকুঁড়ি ২০১৮’ উদ্বোধনী বক্তব্য তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমাদের চারিদিকে কেমন জানি অস্থিতিশীল পরিবেশ। আমরা যদি পৃথিবীর দিকে তাকাই তাহলে দেখবো- গোটা বিশ্বে যুদ্ধ, বিদ্রোহ, হত্যা ও অন্যায় চলছে। আমাদের দেশেও খবরের কাগজের পাতা যখন উল্টাই, তখন দেখি শিশুদের ওপর নির্যাতন চলছে। যখন দেখি আমাদের মায়েরা ও ভাইয়েরা নির্যাতিত হচ্ছেন, তখন সত্যিকার অর্থে আমরা অত্যন্ত ব্যথিত হই। কখনো কখনো মনে হয়, আসলে চারিদিকে কী শুধু অন্ধকার, আলো কী নেই? অবশ্যই আলো আছে।

শিশুদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, তোমারা পাখা বন্ধ করো না, তোমরা উড়ে যাও। একদিন না একদিন তোমরা তীরে পৌঁছাবেই।

জিয়া শিশু একাডেমীর সহযোগিতায় উদ্বোধনের পূর্বে হুমায়ুন কবিরের লেখা ও শিল্পী ইভান শাহরিয়ার সোহাগের পরিচালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে শাপলাকুঁড়ির একঝাঁক ক্ষুদে শিল্পী। শাপলাকুঁড়ির শিল্পীদের সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন শেষে শুভেচ্ছা বক্তব্য রাখেন শিল্পী মো: খুরশীদ আলম, ফাতেমা তুজ জোহরা, জিনাত রেহানা, চলচ্চিত্রকার সোহানুর রহমান, ছটকু আহমেদ, শিল্পী ইভান শাহরিয়ার সোহাগ, অভিনেত্রী মেহবুবা মাহনূর চাঁদনী প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ