Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সীমান্তে সর্বোচ্চ সতর্কতা জারি করেছে বিজিবি

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

যশোরের শার্শা উপজেলার রুদ্রপুর সীমান্তে সর্বোচ্চ সতর্কাবস্থা জারি করেছে বিজিবি। গত মঙ্গলবার রাতে বিজিবি রাতে রুদ্রপুর সীমান্তে বসবাসরত গ্রামবাসীদের সাথে দীর্ঘ বৈঠক শেষে সর্বোচ্চ সতর্কাবস্থা জারির বিষয়টি জানানো হয়।
সতর্কাবস্থা জারীর পর থেকে রাত ১০ টার পরে দোকানপাট বন্ধ , রাস্তাঘাটে লোক চলাচল নিষিদ্ধ করা হয়েছে।
মঙ্গলবার রাতে রুদ্রপুর বিওপির বিজিবি’র নায়েব সুবেদার মোস্তফা কামাল ও হাবিলদার সৈয়দ মিরাজ জনগনের উদ্যেশ্যে এ ঘোষনা দেন। বিজিবি জানায় ভারতের আংরালী সীমান্তে বিএসএফ এর ওপর বাংলাদেশী গরুর রাখালরা হামলা করায় বিএসএফ এর মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে বিএসএফ বিষয়টি বিজিবির কাছে কড়া প্রতিবাদ করলে বিজিবি এ নির্দেশনা জারি করেন।
ফলে আজ থেকে ভারত থেকে এই সীমান্ত দিয়ে গরু আসা বন্ধ হয়ে গেছে। গ্রামবাসীরা রাত দশটার পর ভয়ে কেউ বাইরে বের হচ্ছে না। এদিকে রুদ্রপুর সীমান্তের ওপারে বিএসএফকেও সর্বোচ্চ সতর্কাবস্থায় দেখা যায়।
২১ বিজিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা মেজর সৈয়দ সোহেল আহমেদ জানান, বাংলাদেশী গরুর রাখালরা বিএসএফ জোয়ানদের ওপর হামলা চালালে সীমান্তে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিএসএফ এর প্রতিবাদের কারনে সীমান্তে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজিবি

১৯ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ