Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নিরাপদ থাকবে না কোনো নাগরিকই

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

বর্তমান স্বৈরাচার সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্র ফেরাতে না পারলে শুধু মাহমুদুর রহমান নয় দেশের কোন নাগরিকই নিরাপদ থাকবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, একমাত্র আন্দোলনের মাধ্যমে এ সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে। না হলে কোন নাগরিক আদালত বা যে কোন স্থানেই নিরাপদ থাকবে না। গতকাল (রোববার) সন্ধ্যায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, মাহমুদুর রহমান হামলার কথা বুঝতে পেরে কোর্টে অবস্থান নেন। পরে কোর্টের ওসির কথায় তিনি আদালত থেকে বের হয়ে আসেন। বলতে গেলে কোর্টের ওসি জোর করে মাহমুদুর রহমানকে বের করে সন্ত্রাসীদের হাতে তুলে দেয়।
তিনি বলেন, মাহমুদুর রহমান আদালতে যাওয়ার পর অস্ত্রে সজ্জিত হয়ে আদালত এলাকা ঘিরে রাখে ছাত্রলীগ। তাদের সাথে যোগ দেয় স্থানীয় যুবলীগ। মাহমুদুর রহমান কোর্টের ওসির কথায় আদালত থেকে বের হওয়ার পর চার দিক থেকে তার ওপর হামলা করা হয়। এতে তার মাথা ও গালে আঘাত লাগে, তিনি রক্তাক্ত হন। মাহমুদুর রহমানের ওপর হামলার ঘটনায় ধিক্কার জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, ‘আমরা দ্রুত হামলাকারীদের চিহ্নিত করে বিচার বিভাগীয় তদন্ত করার দাবি জানাচ্ছি। এ হামলার মাধ্যমে আবারও প্রমাণ হলে দেশের প্রতিটি সেক্টর সরকার নিজেদের নিয়ন্ত্রণে নিয়েছে। রাষ্ট্রযন্ত্র ভেঙে পড়েছে, রাষ্ট্রের কোনো প্রতিষ্ঠান এখন আর জনগণের কাজে আসছে না।
তিনি বলেন, মাহমুদুর রহমান আদালতের কাছে নিরাপত্তা চাইলে আদালত থানার ওসিকে (ভারপ্রাপ্ত কর্মকর্তা) ডাকেন। কিন্তু আদালতের নির্দেশ সত্ত্বেও পুলিশ মাহমুদুর রহমানকে নিরাপত্তা দিতে এগিয়ে আসেনি। এমনকি উচ্চ পর্যায়ের সহযোগিতা চাওয়ার পরও তাকে সহযোগিতা করা হয় নি।
বিএনপির মহাসচিব বলেন, হামলার পর মাহমুদুর রহমান সেখানে চিকিৎসা নেওয়ার সুযোগও পাননি। কিন্তু সরকারের উচিৎ ছিলে তাঁকে পুলিশের সহযোগিতায় চিকিৎসা দিয়ে ঢাকা আসার ব্যবস্থা করে দেওয়া। কিন্তু সরকার সেটি করেনি। বরং হামলার জন্য হামলাকারীদের সুযোগ করে দিয়েছে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী
গতকাল বিকেলে কুষ্টিয়ায় আদালত প্রাঙ্গণে দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলা হয়। তাকে বহনকারী গাড়িটিতে ব্যাপক ভাঙচুর করা হয়। ওই হামলায় তিনি আহত হন। পরে তাকে যশোর নেয়া হয়। সেখান থেকে বিমানযোগে তাকে ঢাকায় আনা হয়।######



 

Show all comments
  • Morshed Alam ২৩ জুলাই, ২০১৮, ৩:১৪ এএম says : 1
    যেভাবে দুর্বৃত্তরা ঝাপিয়ে পড়লো প্রিয় মাহমুদ স্যারের উপর। সত্যের বীর সেনানিকে পরাজিত করা যায়না, যাবেও না। ভিডিওটি দেখলে বুঝতে পারবেন কতোবড় বীর হলে এতো কস্টের পরেও এতো সুন্দর কথা বলতে পারেন দেশ এবং ইসলামের জন্য। স্যালুট হে মহান বীর আপনাকে।
    Total Reply(0) Reply
  • Amena Aktar ২৩ জুলাই, ২০১৮, ৩:১৫ এএম says : 0
    আজ মাহমদুর রহমান রক্তাক্ত হয়নাই, রক্তাক্ত হয়েছে বাংলাদেশ, রক্তাক্ত হয়েছে বাংলাদেশের স্বাধীনতা, রক্তাক্ত হয়েছে গনতন্ত্র, রক্তাক্ত হয়েছে বাংলাদেশের বিবেক।
    Total Reply(0) Reply
  • Redwan ২৩ জুলাই, ২০১৮, ৩:২২ এএম says : 0
    হে ঘুমন্ত বিবেক.! জাগ্রত হও, নয়তো বা তোমাকেই খেয়ে ফেলবে।
    Total Reply(0) Reply
  • Sobuj Sordar ২৩ জুলাই, ২০১৮, ৩:২৩ এএম says : 0
    পুলিশ যেন পাবলিক!
    Total Reply(0) Reply
  • Rashid ২৩ জুলাই, ২০১৮, ৩:২৫ এএম says : 0
    Count every drop of blood and keep a record
    Total Reply(0) Reply
  • Aminul Islam Dulal ২৩ জুলাই, ২০১৮, ৩:২৬ এএম says : 0
    দেশটা এখন নষ্ট মানুষদের দখলে ।
    Total Reply(0) Reply
  • ২৪ জুলাই, ২০১৮, ৬:০০ পিএম says : 0
    Nosto manusher dokholay noy, nosto manush gulo baykayday acay.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ