Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ১৩ : আহত ৩০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

দেশের পৃথক স্থানে গত ২৪ ঘণ্টায় সড়ক দুর্ঘটনায় ১৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৩০জন। এর মধ্যে রংপুর ও রাজশাহীতে ৩ জন করে, মাগুরায় ২ জন, চাঁপাইনবাবগঞ্জ, বাগেরহাট, নীলফামারীর সৈয়দপুর, লক্ষীপুরের কমলনগর ও টাঙ্গাঈলের সখীপুরে ১ জন করে নিহত হয়েছেন। আহতের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। আহতের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা ব্যক্ত করেছেন কর্তব্যরত চিকিৎসকরা। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
রংপুর : রংপুর-দিনাজপুর মহাসড়কে নৈশকোচের ধাক্কায় ৩ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৪ জন। তাদের স্থানীয় হাসপাতালে নেয়া হয়েছে। জানা গেছে, গতকাল রোববার সকাল আনুমানিক ৭ টার দিকে ঢাকা থেকে ঠাকুরগাঁও গামি নৈশ কোচ হানিফ এন্টারপ্রাইজের একটি বাস রংপুর মহানগরীর হাজিরহাট মন্থনা এলাকায় একটি ইজিবাইককে চাপা দিলে ঘটনা স্থলেই ইজিবাইকের ২ যাত্রী নিহত হয়। তারা হলেন নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার উত্তর সিঙ্গেরগারি গ্রামের বাসিন্দা সাজু মিয়া (৩৫) ও চান মিয়া (৩০)। আহত হয় ৫ জন। খবর পেয়ে দ্রুত পুলিশ ঘটনাস্থলে এসে আহতদের উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার সময় পথিমধ্যেই আরো একজন মারা যায়। আহত বাকি ৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়।
রাজশাহী : রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। গতকাল উপজেলার ছয়ঘাটি ও রেলগেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। গোদাগাড়ী থানার ওসি জাহাঙ্গীর আলম বলেন, উপজেলার ছয়ঘাটি এলাকায় বিপরীত দিক থেকে আসা ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ ঘটে। এর ফলে তারা দুজন ঘটনাস্থলে মারা যায়। এছাড়া ভোর সাড়ে ৫টার চাঁপাইনবাবগঞ্জগামী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে মাংসের দোকানে ঢুকে যায়। এতে চাপা পড়ে জসিম নামে একজন ঘটনাস্থলে মারা যায়। আহত হয় আরও কয়েকজন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মাগুরা : মাগুরায় সদর উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় পিকআপ ভ্যানের চালক ও এক নসিমন আরোহীর প্রাণ গেছে। মাগুরা রামনগর হাইওয়ে পুলিশ ফাঁড়ির এসআই আব্দুর সাকুর জানান, “রামনগর এলাকায় একটি পিকআপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে একটি খাদে পড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই এর চালকের মৃত্যু হয়। অন্যদিকে আলমখালি এলাকায় একটি ট্রাকের সঙ্গে বিপরীতমুখী একটি নসিমনের সংঘর্ষে ঘটনাঘস্থলেই নসিমন চালকের মৃত্যু হয় বলে জানান এসআই।
বাগেরহাট : বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় বিল্লাল হোসেন (৪৫) নামে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৫ জন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, বাগেরহাটের উপ-সহকারী পরিচালক সরদার মাসুদুর রহমান বলেন, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসি। ঘটনাস্থলেই বাসের যাত্রী বিল্লাল মারা গেছেন। চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে সড়ক দুর্ঘটনায় গতকাল আব্দুল হুদাইফা নামে (১৮ মাস) এক শিশু নিহত হয়েছে। সদর থানার এসআই আমিনুল ইসলাম জানান, শিশুটি বাড়ির সামনে ঘোরাঘুরি করছিল। এ সময় চাঁপাইনবাবগঞ্জ থেকে নাচোলগামী একটি ‘মিশুক’ তাকে ধাক্কা দিয়ে চলে যায়। আশঙ্কাজনক অবস্থায় তাকে সদর আধুনিক হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
লক্ষীপুর : লক্ষীপুরের কমলনগরে সড়ক দুর্ঘটনায় গতকাল বেল্লাল হোসেন (৬) নামে এক মাদরাসা ছাত্র নিহত হয়েছে। স্থানীয়রা জানান, ফজুমিয়ারহাট থেকে দ্রুতগতির একটি মোটরসাইকেল সোনাপুরের দিকে যাচ্ছিলো। মোটরসাইকেলটি ঘটানস্থলেই পৌঁছে পথচারী বেল্লালকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
সৈয়দপুর (নীলফামারী) : নীলফামারীর সৈয়দপুরে বেপরোয়া গতির একটি ট্রাক্টরের ধাক্কায় নুরুজ্জামান ওরফে রুবেল (২৫) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। সৈয়দপুর ট্রাফিক পুলিশের সার্জেন্ট মো. আলমগীর হোসেন, ঘাতক ট্রাক্টর ও এর চালককে আটক করা হয়েছে।
সখীপুর (টাঙ্গাঈল) : টাঙ্গাইলের সখীপুরের মহান্দনপুর বাজার এলাকায় গতকাল সড়ক দুর্ঘটনায় ইদ্রিস আলী (৫৫) নামের এক ব্যবসায়ী নিহত হয়েছেন। নিহতের পরিবার সূত্র জানায়, সকালে ইদ্রিস আলী মোটরসাইকেলযোগে সখীপুর যাওয়ার পথে গোপিনপুর-সখীপুর সড়কের মহান্দনপুর বাজার এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি বালুবোঝাই ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই তিনি নিহত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত

২৯ ডিসেম্বর, ২০২২
২২ ডিসেম্বর, ২০২২
৭ ডিসেম্বর, ২০২২
২৪ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ