Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বরিশালে চলছে ধরপাকড়

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

বরিশাল সিটি নির্বাচনের আর মাত্র ৭ দিন অবশিষ্ট রয়েছে। ভোটের দিন এগিয়ে আসার সাথে পুলিশী ধরপাকরও চলছে। শুক্রবারই আনুষ্ঠানিকভাবে জামায়াতে ইসলামী ২০ দলীয় জোট প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারনায় যূক্ত হবার পরে সন্ধ্যায়ই মহানগর সম্পাদক জহিরুদ্দিন মো. বাবরকে গ্রেফ্তার করেছে পুলিশ। রাতে বালুর মাঠ এলাকা থেকে এক ওয়ার্ড যুব লীগ নেতাকেও গ্রেফ্তার করা হয়েছে। এর আগে ৯ নম্বর ওয়ার্ডের এক জামায়াত কর্মীকেও গ্রেফ্তার করেছে পুলিশ।
এদের কারো বিরুদ্ধেই কোন গ্রেফ্তারী পরোয়ানা ছিল না বলে দাবী করা হয়েছে। গতকাল বিশেষ ক্ষমতা আইনে বাবরকে আটক দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠান হয়েছে। বিষয়টি ২০ দলের পক্ষ থেকে নির্বাচন কমিশনকেও অবহিত করা হয়েছে। মহাজোট প্রার্থী ছাড়া অপর ৬ মেয়র প্রার্থীই নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে কিনা তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন। এদের সকলেই বরিশাল সিটি নির্বাচনে সেনা মোতায়েনের দাবী জানিয়েছেন।
অপরদিকে মহাজোট ও ২০ দলীয় জোট শিবিরে ইতোমধ্যে দুঃশ্চিন্তা বৃদ্ধি করতে শুরু করেছে অপর প্রার্থীরা। ইসলামী আন্দোলন প্রার্থী মওলানা ওবাইদুর রহমান মাহবুব ২০ দলীয় জোটের ভোট ব্যাংকে যেমনি হানা দিতে পারেন, তেমনি জাতীয় পার্টির ইকবাল হোসেন তাপস ও বাসদ প্রার্থী ডা. মনিষা চক্রবর্তিও মহাজেটের জন্য কিছুটা দুঃশ্চিšতা বৃদ্ধি করেছেন। এতদিন মাওলানা মাহবুবকে নিয়ে মহাজোট শিবির যথেষ্ঠ ফুরফুরে মেজাজে থাকলেও সময় গড়াবার সাথে জাপা ও বাসদ প্রার্থী তাদের কপালেও ভাজ ফেলতে শুরু করেছে।
এদিকে মহজোট প্রার্থীর পক্ষে ঢাকা থেকে আরো বেশ কিছু কেন্দ্রীয় নেতৃবৃন্দ বরিশালে আসছেন বলে জানা গেছে। ইতোমধ্যে কয়েক নেতা বরিশালে এসে নির্বাচনী প্রচারনায় অংশ নিয়ে গেছেন। অপরদিকে ২০ দলীয় জোট প্রার্থীর প্রচারনায়ও আরো সপ্তাহখানেক আগে থেকে কেন্দ্রীয় নেতৃবৃন্দ বরিশালে রয়েছেন। আবদুল্লাহ আল নোমান, আলতাফ হোসেন চৌধুরীসহ নেতৃবৃন্দ বরিশালে প্রচারনায় ছিলেন।
এদিকে ইসলামী আন্দোলন প্রার্থী মাওলানা ওবাইদুর রহমান মাহবুবও গতকাল প্রচারনায় নগরীর এক প্রান্ত থেকে আরেক প্রান্তে ছুটে বেড়িয়েছেন। প্রার্থীর পক্ষে ইসলামী আন্দোলনের আমীর পীর ছাহেব চরমোনাই ও নায়েবে আমীরও নগরীর বিভিন্ন এলাকায় পথসভা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি নির্বাচন

১৭ জানুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২
১২ জানুয়ারি, ২০২২
২২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ