Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কোম্পানীগঞ্জে শীর্ষে বামনী তলানীতে হাজারীহাট

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

চলতি বছরের এইচএসসি পরীক্ষার ফলাফলে, নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার উপকূলীয় অঞ্চলে শিক্ষা বিস্তারে সর্বোচ্চ বিদ্যাপিঠ খ্যাত বামনী ডিগ্রী কলেজ এবারও অত্র অঞ্চলের ৬টি কলেজের মধ্যে ফলাফলে শীর্ষস্থান অর্জন করেছে। এ বিদ্যাপীঠে একজন জিপিএ-৫ সহ ৯০.৭০ শতাংশ শিক্ষার্থী কৃতকার্য হয়েছে। বামনী ডিগ্রী কলেজ থেকে মোট ২৭০জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে। তার মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ৫১ জন, ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ৮৯জন, মানবিক বিভাগ থেকে ১০৫জন শিক্ষার্থীসহ মোট ২৪৫জন শিক্ষার্থী পাস করে। এ ফলাফলে ক্যাম্পাসে শিক্ষার্থীরা আনন্দে উদ্বেলীত হয়ে পড়ে।
কোম্পানীগঞ্জের ৬টি কলেজের মধ্যে বামনী ডিগ্রী কলেজ ৯০.৭০ শতাংশ পাস করে প্রথম স্থান, ইসমাইল হোসেন ডিগ্রী কলেজে ৭৩ শতাংশ শিক্ষার্থী পাস করে দ্বিতীয় স্থান, জৈতুন নাহার কাদের মহিলা কলেজ ৫৫.৩৮ শতাংশ শিক্ষার্থী পাস করে তৃতীয়, চৌধুরীহাট ডিগ্রী কলেজে ৫৩ শতাংশ পরীক্ষার্থী পাস করে চতুর্থ স্থান অর্জন করে। সরকারি মুজিব কলেজের ১ হাজর ৪শ’৪৪ জন মেধাবী শিক্ষার্থী স্থান পেলেও ফলাফলে ৭শ’৮১ জন শিক্ষার্থী পাস করে পঞ্চম স্থানে গিয়ে অভিভাবকমহলের তীব্র সমালোচনার মুখে স্থান নিয়েছে।
অপরদিকে হাজারীহাট কলেজে ৬জন শিক্ষার্থীর মধ্যে ৪জন ফেল করায় প্রতিষ্ঠানের ভাবমূর্তি ক্ষুণœু হয়েছে এবং ফলাফলে হাজারীহাট কলেজ তলানীতে অবস্থান করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাট

৮ জুলাই, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ