Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রীর বৃক্ষরোপণ অভিযান বাস্তবায়নে কাজ করবে কোস্ট গার্ড

| প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

বৃক্ষরোপণ অভিযান-২০১৮ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহান মুক্তিযুদ্ধে আতেœাৎসর্গকারী ৩০ লাখ বীর শহীদের স্মরণে সারা দেশে একযোগে ৩০ লাখ বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করেছেন। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ কোস্ট গার্ড মহাপরিচালক অন্যান্য বছরের ন্যায় এ বছরও বৃক্ষরোপণের ব্যাপক কর্মসূচী হাতে নিয়েছেন। এই উপলক্ষে কোস্ট গার্ড মহাপরিচালক রিয়ার এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী, এনবিপি, ওএসপি, বিসিজিএম, বিসিজিএমএস, এনডিসি, পিএসসি গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরে একটি ফলজ গাছের চারা রোপণ করে বাংলাদেশ কোস্ট গার্ড বৃক্ষরোপণ অভিযান-২০১৮ এর উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে মহাপরিচালক বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বলেছিলেন দেশের প্রত্যেক নাগরিকের কর্তব্য এই বৃক্ষরোপণ অভিযানের সময় এবং পরে অধিক বৃক্ষরোপণ করে সরকারের প্রচেষ্টাকে সাফল্যমন্ডিত করে তোলা। তার এই স¦প্নকে বাস্তবে রুপান্তরিত করার লক্ষে তারই সুযোগ্য কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় সামাজিক বনায়ন কর্মসূচীতে অসামান্য সাফল্য লাভ করেছে বাংলাদেশ। মহাপরিচালক বর্তমান সরকারের এই সাফল্য বজায় রাখতে কোস্ট গার্ডের সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীদের বিভিন্ন ধরনের বৃক্ষরোপণে উদ্বুদ্ধ করেন এবং সততা ও নিষ্ঠার সাথে তাদের উপর অর্পিত দায়িত্ব পালনের নির্দেশনা প্রদান করেন। -প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ