Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গ্রেফতার নেই তদন্তে গোয়েন্দা বিভাগ

বরিশালে পুলিশের ওপর হামলা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

বরিশাল নৌ বন্দরে গত শণিবার রাতে এমভি সুন্দরবন-১১ নৌযানে দুই সচিব আরোহনের পরে ভিআইপি লাউঞ্জে পুলিশের সাথে অপ্রীতিকর ঘটনায় দায়ের করা মামলাটি মহানগর গোয়েন্দা শাখায় স্থানন্তর করা হয়েছে। গোয়েন্দা পুলিশ গতকাল মামলাটি বুঝে নেয়ার পরে তদন্ত কাজ শুরু করবে বলে জানা গেছে। তবে ঘটনার ৩ দিন পারেও কোন গ্রেফ্তার নেই। এব্যাপারে গতকাল বিকেলে বরিশাল মহানগর পুলিশের ডিসি সাউথ-এর সাথে আলাপ করা হলে তিনি জানান, বিষয়টি নিয়ে এখন থেকে গোয়েন্দা পুলিশ তদন্ত করে আইনানুগ সব ব্যবস্থা গ্রহন করবে। তবে গতকাল পর্যন্ত এ ব্যাপারে কোন আসামী গ্রেফ্তার করা সম্ভব হয়নি বলেও জানান তিনি।
গত শণিবার রাতে জনপ্রশাসন মন্ত্রনালয়ের সচিব ফয়েজ আহমদ ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের ভারপ্রাপ্ত সচিব সাজ্জাদুল হোসেন বরিশাল নৌ-বন্দর থেকে এমভি সুন্দরবন-১১ জাহাজ যোগে ঢাকা রওয়ানা হবার প্রাক্কালে বরিশালের ডিআইজি ও মহানগর পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার তাদের বিদায় জানাতে নৌযানটিতে যান। কিন্তু নৌযানটির ভিআইপি জোনে সাদা পোষাকে অস্ত্রধারী এক ব্যক্তিকে দেখে তার লাইসন্সে দেখতে চাইলে সে উত্তেজিত হয়ে ওঠে। ঢাকা মহানগর উত্তর যুব লীগের সাধারন সম্পাদক শাহ আলম মুরাদ-এর ব্যক্তিগত দেহরক্ষি সৈকত ইমরান বিষয়টি নিয়ে পুলিশের উর্ধতন কর্মকর্তাদের সাথে বচসা শুরু করেন এবং তাদের দিকে অস্ত্র তাক করেন বলে অভিযোগ রয়েছে। এক পর্যায়ে পুলিশ কমিশনারের স্টাফ অফিসার ও তার দেহরক্ষীদের ওপরও হামলা করা হয় বলেও অভিযোগ করা হয়েছে। পুলিশের তরফ থেকে দায়ের করা মামলায় ঘটনার বি¯তারিত উল্লেখ করা হয়েছে।
বিষয়টি ইতোমধ্যেই নগরীতে চাপা ক্ষোভেরও জন্ম দিয়েছে। এব্যপারে বরিশাল মহানগর কোতয়ালী থানায় সৈকত ইমরান সহ অজ্ঞাতনামা ২৫জনের বিরুদ্ধে ‘পুলিশ এ্যসল্ট’ মামলা দায়ের হয়েছে। পুরো বিষয়টি নিয়ে বরিশালে মহাজোট সহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ যথেষ্ঠ বিব্রতকর অবস্থায় পড়েছেন। নাম প্রকাশ না করার শর্তে মহাজোটের কোন কোন নেতা বিষয়টিকে ‘নির্বাচনী প্রচারনায় এসে অতি উৎসাহী কতিপয় নেতা’র দল, জোট ও প্রার্থীর চুড়ান্ত সর্বনাশের অপকৌশল’ বলেও মন্তব্য করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ