Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাস-লেগুনা সংঘর্ষে মিরপুরে নিহত ৩

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

রাজধানীর মিরপুরের রূপনগর এলাকায় যাত্রীবাহী বাস ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে এক শিশুসহ তিন ব্যক্তি নিহত ও অন্তত ১২ জন আহত হয়েছে। গতকাল সকাল সাড়ে ৭টার দিকে রূপনগরের বিরুলিয়া বেড়িবাঁধের গোড়ানচট নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে।
নিহত ব্যক্তিরা হলেন লেগুনার চালক আবদুল হান্নান (২২), যাত্রী শহীদুল ইসলাম (৬৫) ও শিশু তাওহিদুল ইসলাম (১০)। ফায়ার সার্ভিস ও স্থানীয়রা আহত ব্যক্তিদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করে।
ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শফিকুল ইসলাম বলেন, সকালের দিকে ঢাকা থেকে সাভারগামী ‘মায়ের দোয়া’ পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে সাভার থেকে ঢাকাগামী লেগুনাটির সংঘর্ষ হয়। এতে প্রায় ১৫ জন যাত্রী আহত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে গুরুতর আহতদের কয়েকজনকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তিনজনকে মৃত ঘোষণা করেন। আহত অন্যদেরকে ঢামেকসহ স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
রূপনগর থানার এসআই উত্তম কুমার সরকার জানান, নিহত তিনজনের মধ্যে লেগুনা চালক হান্নান শাহআলী এলাকায় ভাড়া থাকতেন। তার বাড়ি খুলনা বলে জানা গেছে। ময়নাতদন্ত শেষে হান্নানের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। শহীদুলের বাড়ি সাভারের আশুলিয়ার কুমকুমারি এলাকায়। তিনি এক ছেলে ও এক মেয়ের জনক ছিলেন। এছাড়া নিহত শিশু তাওহীদের বাড়ি সাভারের মেলারটেকের কাউন্দিয়া এলাকায়। সে অক্সফোর্ড গ্রামার স্কুলে দ্বিতীয় শ্রেণীতে পড়তো। দুই ভাই-বোনের মধ্যে সে বড় ছিল। দুর্ঘটার সময় তাওহীদের বাবা মুক্তার হোসেন একই লেগুনায় ছিলেন। তিনি গুরুতর আহত অবস্থায় স্থানীয় সেলিনা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। শিশুটির লাশ ময়নাতদন্ত ছাড়া পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এছাড়া আহতদের মধ্যে বেশ কয়েকজন সেলিনা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
এসআই আরও জানান, ঘটনার পর ঘাতক বাসটির চালক ও সহকারী পালিয়ে গেছে। তাদের আটকে অভিযান চলছে। এ ঘটনায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত

২৯ ডিসেম্বর, ২০২২
২২ ডিসেম্বর, ২০২২
৭ ডিসেম্বর, ২০২২
২৪ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ