Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পরিবেশ পরিস্থিতি বুঝে হজযাত্রী রিপ্লেসমেন্ট -ধর্ম সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো: আনিছুর রহমান বলেছেন, পরিবেশ পরিস্থিতি বুঝে হজযাত্রী রিপ্লেসমেন্ট সর্ম্পকে যা’ বলার বলবো। হজযাত্রী রিপ্লেসমেন্ট বৃদ্ধি ব্যাপারে এখন কিছু বলবো না। সচিব বলেন, হজযাত্রী রিপ্লেসমেন্ট বাড়ানোর বিষয়টি এখনো পর্যন্ত কোনো বড় সমস্যা মনে হচ্ছে না। তিনি বলেন, হজযাত্রী টিকিট বিক্রি নিয়ে কোনো সমস্যা হবে না। গতকাল মঙ্গলবার ধর্ম মন্ত্রণালয় সভাকক্ষে হজযাত্রীদের বিমান টিকিট নিশ্চিতকল্পে পে-অর্ডার ইস্যু না করা ৪৪টি এজেন্সির সঙ্গে বৈঠকে সভাপতিত্বের বক্তব্যে ধর্ম সচিব আনিছুর রহমান একথা বলেন। বৈঠকে ১৮টি এজেন্সির মালিক-প্রতিনিধি উপস্থিত ছিলেন।
বৈঠকে হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি আব্দুস ছোবহান ভূঁইয়া ধর্মসচিবের উদ্দেশ্যে বলেন, ‘আমাদের এজেন্সিগুলোর প্রাণের দাবি আপনারা যদি অল্প সময়ের মধ্যে হজযাত্রী রিপ্লেসমেন্ট বৃদ্ধির বিষয়টির সমাধান করে দেন, তাহলে আপনি দেখবেন আগামী ২৪ ঘণ্টার মধ্যে টিকিটের যে ব্যাকআপ আছে তা পূর্ণ হয়ে যাবে।
ধর্মসচিব আনিছুর রহমান বলেন, ‘একটা জিনিস মাথায় রাখতে হবে, সউদী আরব বিমানকে অতিরিক্ত কোনো ¯øট বরাদ্দ দিবে না। আগামী ১৭ আগস্ট সউদী এয়ারলাইন্সের শেষ ফ্লাইট এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের শেষ ফ্লাইট ১৫ আগস্ট। এর বাইরে কেউ যেতে পারবে না। ২৭ জুলাই থেকে ২ আগস্টের মধ্যে যার যার হজ টিকিট নিয়ে এজেন্সিগুলোকে বাড়িভাড়া করে ফেলতে হবে ।
তিনি বলেন, ‘বিভিন্ন সময়ে দেখেছি, এত টিকিট বিক্রি হবে না- এই মর্মে বিমান পত্র-পত্রিকায় একটি বিজ্ঞপ্তিও দিয়েছিল। তবে হজযাত্রী পরিবহন নিয়ে আমি কিন্তু শঙ্কিত নই। হজ টিকিট বিক্রিতে আমরা কাছাকাছি চলে যাচ্ছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজ

৯ জুলাই, ২০২২
৮ জুলাই, ২০২২
৭ জুলাই, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ