Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

বেনাপোলে আমদানি রফতানি বন্ধ

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৮, ১২:০০ এএম

বেনাপোল বন্দর অভ্যন্তরে বিজিবির স্থায়ী অবস্থান নেয়ার প্রতিবাদে গতকাল রোববার সকাল থেকে বন্দরে আমদানি রফতানি-বানিজ্যসহ সব ধরনের মালামাল খালাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছে ব্যবসায়ী সংগঠনগুলো।
ফলে পচনশীল পন্যসহ কেটি কোটি টাকার মালামাল বন্দরে আটকা পড়েছে। বিশেষ করে বিভিন্ন শিল্প কলকারখানা ও গার্মেন্টস ইন্ডাস্ট্রিজ’র কাচামাল খালাশ প্রক্রিয়া বন্ধ থাকায় উৎকন্ঠায় রয়েছে উৎপাদনকারী শিল্প প্রতিষ্ঠানগুলো।
গতকাল বিকেলে বেনাপোল কাস্টমস হাউসে বন্দর ব্যবহারকারী ৭টি সংগঠন কাস্টমস কর্মকর্তাদের সাথে বৈঠক করে বন্দর থেকে জরুরি ভিওিতে বিজিবি প্রত্যাহারের জন্য কাস্টমস কমিশনারকে আল্টিমেটাম দিয়েছে।
৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্ণেল আরিফুল হক জানান, স্বরাস্ট্র মন্ত্রনালয়ের নির্দেশনায় বিজিবিকে কাস্টমস ওয়েইং স্কেলে তদারকি করার জন্য বসানো হয়েছে। যারা আমদানি রফতানি বন্ধ করে দিয়েছে তার স্বরাস্ট্র মন্ত্রনালয়ের নির্দেশনার বিপক্ষে অবস্থান নিয়েছে। কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী জানান, বেআইনীভাবে অন্য একটি সংস্থা কাস্টমস এর কর্মকাÐে হস্তক্ষেপ করতে পারবে না বলে আইনে বলা আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রফতানি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ